বুড়িচংয়ে প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ চুরি

মিজানুর রহমান।।
কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের মনিপুর গ্রামে এক প্রবাসীর বাড়িতে দুর্ধূর্ষ চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাতে এ চুরির ঘটনা ঘটেছে বলে জানান বাড়ির মালিক হাবিবুর রহমান ভুট্টো।

ভুক্তভোগি হাবিবুর রহমান জানান, আমরা বাড়িতে ছিলাম না, বুধবার সকালে আমার বড় ভাই ছাদের দরজা খোলা দেখে আমাকে জানান। এরপর আমি বাড়িতে এসে দেখি ভেন্টিলেটর ভাঙ্গা এবং জিনিস পত্র এলোমেলো করে রাখা। চোরেরা প্রায় সাত ভরি স্বর্ণালংকার ও দেড় লক্ষাধিক নগদ টাকা নিয়ে যায়। চোরেরা বাসার ভেন্টিলেটর ভেঙ্গে ভিতরে প্রবেশ করেছে।

একই দিনে পার্শ্ববর্তী ডুবাইরচর গ্রামের আবুল কালাম সরকার ও মনির হোসেনের ঘরে ও চুরির চেষ্টা চালায়। এসময় বাড়ির লোক টের পেলে চোর পালিয়ে যায়।

এদিকে, সম্প্রতি একই উপজেলার ময়নামতি ও মোকাম ইউনিয়নের বিভিন্ন গ্রামে একাধিক চুরি-ডাকাতি সংঘটিত হয়েছে। চলতি মাসের ১৮ মে ময়নামতি ইউনিয়নের বিনন্দিয়ারচর গ্রামের আবাদ মিয়ার বাড়ি হতে চোরেরা জমির দলিল, স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায় এবং বাড়িতে ভাংচুর চালায়। চলতি মাসের ৬ তারিখ ময়নামতি ইউনিয়নের ঘোষনগর গ্রামের জাহাংঙ্গীর মৈশানের বাড়িতে র্দুর্ধষ ডাকাতি হয়, বাড়ির মালিককে হাত ও চোখ বেঁধে স্বর্ণালংকার, নগদ টাকা নিয়ে যায় ডাকাতরা। চুরি-ডাকাতির ঘটনা বৃদ্ধি পাওয়ায় এলাকার লোকজন আতঙ্কে রয়েছে। এছাড়া ডাকাতদলের হাতে কয়েকজন আহতও হয়েছে। চুরি- ডাকাতির ঘটনা বৃদ্ধি পাওয়ায় মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এসব বিষয়ে জানতে চাইলে বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকসুদ আলম জানান, এই ঘটনায় আইনি প্রক্রিয়া অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে। একটা ছেলেকে আটক করা হয়েছে এবং জিজ্ঞাসাবাদ চলছে। আমাদের একাধিক টহল টিম মাঠে রয়েছে।