বুড়িচংয়ে প্রবাসী স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

আক্কাস আল মাহমুদ হৃদয়, বুড়িচং।।
কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার রাজাপুর হাজীপাড়া এলাকা থেকে আমেনা আক্তার সুমি নামে এক প্রবাসী স্ত্রীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার দুপুরে এ ঘটনাটি ঘটে।
স্থানীয়রা জানায়, জেলার বুড়িচং উপজেলার রাজাপুর গ্রামের হাজী পাড়ার মোঃ নূরুল ইসলামের মেয়ে আমেনা আক্তার সুমিকে ২০১২ সালে একই উপজেলার চড়নল গ্রামের চৌধুরী বাড়ির মৃত শব্দর আলীর ছেলে দুবাই প্রবাসী মোশারফ হোসেন ডালিমের কাছে বিয়ে দেন। বিয়ের কয়েক বছর পর একটি সন্তানের জন্ম হয়। সন্তানটি মারা যায়। একই ভাবে পর পর আরো দুইটি সন্তান মারা যায়। এর মাঝেই সুমির স্বামী বিদেশ থেকে আসার কিছু দিন পর তাদের মধ্যে মনোমালিন্য হলে উভয় পক্ষ গ্রাম্য সালিশির মাধ্যমে সমাধান হয়। বিদেশ যাওয়ার আগে স্বামী ডালিম তার স্ত্রীকে রাজাপুর শ্বশুর বাড়িতে দিয়ে যায়।
নিহত সুমির বড় ভাই বাবুল মিয়া জানান, তার বোন সুমিকে দিয়ে যাওয়ার পর নিয়মিত যোগাযোগ রক্ষা করেনি বোন জামাই। মাঝে মাঝে ফোন করলেও স্বামী- স্ত্রী  দু’জনের মধ্যে কথা কাটাকাটি হতে দেখা যেত। পারিবারিক এসব কলহের কারণে শনিবার দুপুরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে সুমি।
বুড়িচং থানার ওসি মোজাম্মেল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমেনা আক্তার সুমির ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। সুরতহাল শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের হয়েছে।