ব্রাহ্মণপাড়ায় সুবিধা নিয়ে অন্যজনের বাড়ির উপর রাস্তা!(ভিডিও)

অফিস রিপোর্টার।।
কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়ায় ঠিকাদারের বিরুদ্ধে সাইড বিজনেসের অভিযোগ উঠেছে! তিনি কর্তৃপক্ষ কাজ বুঝিয়ে দেয়ার আগে রাস্তা খনন শুরু করেন। একজন থেকে সুবিধা নিয়ে অন্যজনের বাড়ির দেয়াল গেইট ভাঙ্গেন। রাস্তা তুলে দেন আরেকজনের বাড়ির উপরে। এছাড়া রাস্তার সাথের সরকারি ও ব্যক্তি মালিকানার গাছ কেটে নিজের স‘মিলে নিয়ে যান। ব্রাহ্মণপাড়া উপজেলার মালাপাড়া ইউনিয়নের অলুয়া গ্রামে এই ঘটনা ঘটে। ঠিকাদার মিজানুর রহমান মিজান পাশের মনোহরপুর গ্রামের বাসিন্দা। এনিয়ে মঙ্গলবার উপজেলা প্রকৌশল অফিস জানিয়েছে,তিনি অন্যায়ভাবে মানুষকে হয়রানি করছেন বলে অভিযোগ পেয়েছি। এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
অলুয়া গ্রামের সাবেক প্রয়াত ইউপি চেয়ারম্যান শফিকুর রহমানের মেয়ে কানিজ ফাতিমা বলেন, আমাদের বাড়ি রাস্তার পাশ দিয়ে ওয়াল ও বাড়ির সামনে গেইট করা হয়েছে। ২১এপ্রিল মিজান ঠিকাদার সব ধ্বংস করে দিয়েছে। অন্যেদের থেকে সুবিধা নিয়ে ওয়াল বাউন্ডারির ভেতরের সব গাছ কেটে নিয়ে গেছে। তিনি ঠিকাদারীর নামে প্রভাবশালীদের সহযোগিতায় সাইড বিজনেস শুরু করেছেন। আমরা এই অন্যায়ের বিচার চাই।
অভিযুক্ত ঠিকাদার মিজানুর রহমানের নিকট অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,যারা অভিযোগ দিয়েছে তাদের সাথে কথা বলেন। এই বলে ফোনের সংযোগ কেটে দেন।
বন কর্মকর্তা মোঃ লুৎফর রহমান বলেন, আমরা অবৈধ ভাবে সরকারি গাছ কাটার বিষয়টি শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। গাছ কাটার ঘটনা সত্য। মিজানের স’মিল থেকে কিছু গাছ জব্দ করা হয়েছে। তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে।
উপজেলা প্রকৌশলী মো. সাইফুল ইসলাম বলেন,কুমিল্লা অফিস থেকে মিজান কাজটি পেয়েছেন। আমার কাছে এখনও কোন কাগজ আসেনি। আমরা তাকে কাজ বুঝিয়ে দেয়ার কথা। এর আগে তিনি লকডাউনের মাঝে রাস্তার বক্স কাটিং শুরু করেন। রাস্তা যেভাবে আছে সেভাবে হবে। তিনি নিয়ম বহির্ভূত ভাবে অন্যের বাড়ির গেট ভেঙ্গে,গাছ কেটে নিয়ে গেছেন। তার বিরুদ্ধে আরো কিছু অভিযোগ পেয়েছি। এবিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।
এ বিষয় নিয়ে ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ ফৌজিয়া সিদ্দিকা জানান, ঠিকাদার মিজানের বিরুদ্ধে মৌখিক অভিযোগ পেয়েছি। এসিল্যান্ড ও বন কর্মকর্তাকে এ বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিতে বলা হয়েছে।