ভোট দিলেন তিন হেভিওয়েট মেয়র প্রার্থী

নাজমুল সবুজ, কুমিল্লা।।
বৃষ্টিবিঘ্নিত কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট দিয়েছেন আলোচনায় থাকা তিন হেভিওয়েট মেয়র প্রার্থী। ভোট শুরুর প্রথম প্রহরেই তিন প্রার্থী ভোট দেন।
সকাল সাড়ে আটটায় নগরীর ভিক্টোরিয়া কলজিয়েট স্কুলে ভোট দিয়ে স্বতন্ত্র প্রার্থী নিজামউদ্দিন কায়সার বলেন, সমগ্র বিষয় নিয়ে কথা বলার সময় এখনো হয় নাই, আমি সব গুলো কেন্দ্র ঘুরে তারপর আপনাদের বিস্তারিত বলবো। তবে পরিবেশ ঠিক থাকলে আমি জয়ের ব্যাপারে আশাবাদী।

নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাত ভোট দেন নগরীর ভিক্টোরিয়া কলজিয়েট স্কুল কেন্দ্রে। এসময় তিনি সাংবাদিকদের বলেন, ভোটের পরিবেশ চমৎকার রয়েছে। আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

সাড়ে নয়টায় নগরীর হোচ্ছা মিয়া বিদ্যালয়ে ভোট দেন মেয়রপ্রার্থী মনিরুল হক সাক্কু। এসময় তিনি বলেন, আবহাওয়াটা ভালো হলে আমার জন্য একটু ভালো হতো। ইনশাআল্লাহ জয়ের ব্যাপারে আমি হানড্রেড পার্সেন্ট নিশ্চিত। মাত্র তো ১ ঘণ্টা গেল। হোক না আরো, তারপর বলা যাবে।

প্রসঙ্গত, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয় সকাল ৮ টায়, শেষ হবে বিকাল ৪ টায়। এই নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। ২৭টি ওয়ার্ডের মধ্যে সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ৩৬ জন এবং সাধারণ ওয়ার্ডে ১০৮ জন। ভোটার আছেন ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। যার মধ্যে ১ লাখ ১২ হাজার ৮২৬ জন পুরুষ, ১ লাখ ১৭ হাজার ৯২ জন নারী ও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ২ জন। ১০৫টি ভোটকেন্দ্রে বুথ রয়েছে ৬৪০টি।