মামুনুল হককে ছেড়ে দেয়ায় ওসির পর এডিশনাল এসপিকে বদলী

ডেস্ক রিপোর্ট।।
সোনারগাঁওয়ে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক স্ত্রীসহ লাঞ্ছিত হওয়ার ঘটনায় ওসির পর এবার নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) টি এম মোশাররফ হোসেনকে বদলী করা হয়েছে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন। তবে তিনি এই বদলীকে ‘রুটিন মোতাবেক’ বলে দাবি করেছেন। তিনি বলেন, কোনো কারণে নয়, রুটিন মোতাবেক গত ৫ এপ্রিল রাতে তাকে খুলনা পুলিশ রেঞ্জে বদলি করা হয়েছে।

গত ৩ এপ্রিল রাতে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক সোনারগাঁয়ের একটি রিসোর্টে অবরুদ্ধ হওয়ার পর ব্যাপক ভাঙচুর করেন তার কর্মী-সমর্থকরা। এ ঘটনায় ছাত্রলীগ ও যুবলীগকে দায়ী করে রাতেই উপজেলা আওয়ামী লীগের কার্যালয়, উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম ও নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহাগ রনির ব্যবসাপ্রতিষ্ঠান, বাড়িঘরে ব্যাপক ভাঙচুর চালান হেফাজতের কর্মী-সমর্থকরা।

ওই সময় ঘটনাস্থলে গিয়ে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম সচিব মামুনুল হককে জিজ্ঞাসাবাদ করেছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) টি এম মোশাররফ হোসেন।

ঘটনার পর তার হেফাজত থেকে মামুনুল হককে নিয়ে যায় হেফাজতকর্মীরা। তবে তিনি সে সময় দাবি করেন, আইনশৃঙ্খলা যাতে অবনতি না হয় এবং জানমালের ক্ষয়ক্ষতি কমাতে মামুনুল হককে হেফাজতের কাছে তুলে দেয়া হয়েছে।

ওই রাতেই সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলামকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।
সূত্র: নয়াদিগন্ত।