মুরাদনগরে বাজারে মানুষের ভিড়

এন এ মুরাদ, মুরাদনগর।।
আরো সাত দিন নিরাপদ দূরত্বে থাকার বিষয়ে অভিমত দিয়েছেন বিশেষজ্ঞরা। দেশের মানুষ এই সাতদিন ঘরে থাকলে করোনা আতঙ্ক অনেকটাই কমে আসতে পারে বলে মনে করছেন তারা। তাই এই সপ্তাহকে অধিকতর গুরুত্ব দিয়ে সরকার আরো এক সপ্তাহের ছুটি বাড়িয়ে দিয়েছে।
মুরাদনগর উপজেলা প্রশাসন ও থানা প্রশাসনের পক্ষ থেকেও করোনা প্রতিরোধে বহু সর্তকতা ও প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। তারপরও কোম্পানীগঞ্জ এলাকায় কিছু মানুষ নিরাপদ দূরত্ব না মেনে রাস্তায় নেমেছে । তাদের এমন খোলামেলা বিচরণের ফলে করোনা আতঙ্কে বিরাজ করছে সচেতন মহলে।
সরেজমিন গিয়ে দেখা যায়, কোম্পানীগঞ্জ-বিবাড়িয়া সড়কে সিএনজি অটো  রিকশা, ভ্যান, কাভার্ড ভ্যান ও মিনি ট্রাক দাঁড় করিয়ে ফলের আড়ৎ থেকে তরমুজসহ বিভিন্ন ফল ওঠানো-নামানো হচ্ছে। সিএনজি অটো  রিকশা ও অটোরিকশা স্ট্যান্ডগুলোতে যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে। ছোট ছোট যানবাহনে যাত্রী উঠতে দেখা গেছে।
এদিকে মুরাদনগর রোডের ঔষধ ফার্মেসিগুলোর সামনে সেনাবাহিনীর দেওয়া সুরক্ষা দাগ থাকলেও তা কেউ মানছেনা । একসাথে জটলা বেঁধে দাঁড়িয়ে ঔষধ কিনছে মানুষ। নিত্য প্রয়োজনীয় পণ্য ছাড়াও কোম্পানীগঞ্জ একতা মার্কেট, সততা মার্কেট, জিয়া মার্কেট ,বেড়ি বাঁধের উপর, নবীনগর রোডসহ বিভিন্ন স্থানে দোকানের এক সাটার বা আধা সাটার খোলা রেখে পাইকারি ও খুচরা মালামাল বিক্রি করতে দেখা গেছে।
মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, করোনা সংক্রমণ থেকে বাঁচতে ঘরে থাকার পাশাপাশি নিরাপদ দূরত্ব বজায় রাখতে জনসাধারণকে প্রতিনিয়ত সচেতন করা হচ্ছে। মানুষ যদি নিজে সচেতন না হয় তাহলে প্রশাসন কত সময় নজরদারী করে রাখতে পারবে। তারপরও  সেখানে অভিযান পরিচালনা করা হবে বলে জানান তিনি।