যেমন আছেন করোনা আক্রান্ত কুমিল্লার জনপ্রতিনিধিরা

আবু সুফিয়ান রাসেল।।
করোনা আক্রান্ত হয়েছেন কুমিল্লার সাতজন জনপ্রতিনিধি। দেশে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই তারা জনসেবা দিয়ে আসছেন। সাম্প্রতিক তারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঘরবন্দি সময় অতিবাহিত করছেন। তাদের শারিরীক অবস্থা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তারা। তাদের মধ্যে উল্লেখযোগ্য কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, দাউদকান্দি পৌরসভার মেয়র নাইম ইউসুফ সেইন ও লাকসাম উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী।
কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল জানান, গত ২৩ মে করোনা টেস্ট করি। ২৭ মে জানতে পারি আমার করোনা পজেটিভ। টেস্টের পর থেকে নিজ বাসায় একটি রুমে আছি। ডাক্তারের পরামর্শ অনুযায়ী চলছি। প্রথম দিকে জ্বর আর হালকা কাশি ছিলো। আপাতত তেমন কোন সমস্যা নেই। সবার দোয়া চাই। আশা করি, দ্রুত সুস্থ হতে পারবো। ইনশা আল্লাহ।
দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: শাহীনূর আলম সুমন বলেন, দাউদকান্দি পৌরসভার মেয়র নাইম ইউসুফ সেইন, ১ নং ওয়ার্ড পৌর কাউন্সিলর মো: ফারুক প্রধান ও ৬ নং ওয়ার্ড পৌর কাউন্সিলর মো: সালাউদ্দিন করোনা আক্রান্ত। গত শুক্রবার তাদের রিপোর্ট হাতে পাই। তিন জনপ্রতিনিধি হোম কোয়ারেন্টাইনে আছেন। তাদের অফিস ও বাড়ি লকডাউন করা হয়েছে।
লাকসাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মোহাম্মদ আবদুল আলী জানান, লাকসাম উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী গত ২৬ তারিখ করোনা আক্রান্ত হন। তিনি ত্রাণ বিতরণসহ নানা সামাজিক কার্যক্রমের সাথে সরাসরি জড়িত ছিলেন। ধারণা করা হয়, ফিল্ড পর্যায় কাজ করতে গিয়ে কোথায় করোনা আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য বিভাগের সাথে নিয়মিত যোগাযোগ আছে। বর্তমানে তিনি নিজ বাড়িতে অবস্থান করছেন। শারিরীক অবস্থা কিছুটা উন্নতি হয়েছে। তবে কিছুদিন পর আরও দুইবার টেস্ট করা হবে। যদি ফল নেগেটিভ আসে। তাহলে করোনা মুক্ত বলা যাবে।
কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র মনিরুল হক সাক্কু বলেন, ২১ নং ওয়ার্ড কাউন্সিলর কাজী মাহবুবুর রহমান, ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আবুল হাসান ও একজন ওয়ার্ড সচিব করোনা আক্রান্তের খবর শুনেছি। তারা নিজ নিজ বাসা বাড়িতে আছেন। তাদের সংস্পর্শে যারা এসেছিলেন, তাদেরও সেম্পল সংগ্রহ করা হয়েছে। এগুলোর রেজাল্ট আসতে তিন চারদিন লাগবে।
কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন বলেন, করোনা আক্রান্ত হওয়ার পর নিয়ম মেনে চললে সহজে সুস্থ হতে পারবে। কত দিনে সুস্থ হবে, সেটা নির্ভর করে তার রোগ প্রতিরোধ ক্ষমতার উপর। সুস্থ হওয়ার পর আবার আক্রান্ত হওয়ার ঝুঁকিও রয়েছে।