চাচীর সাথে পরকীয়া,লাশ মিলল চাচার সেপটিক ট্যাঙ্কিতে

স্টাফ রিপোর্টার॥
কুমিল্লার নাঙ্গলকোটে নিখোঁজের চারদিন পর সেপটিক ট্যাঙ্কি থেকে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহতের নাম মো. জিয়াউল হক (৩০)। সে উপজেলার দক্ষিণ শাকতলী গ্রামের আবদুল মুন্সি বাড়ির হুমায়ুন কবিরের ছেলে। শনিবার রাত ১০টায় নিহতের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ। রোববার নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত জিয়া ও তার আপন চাচা বাছির উদ্দিন বাহরাইনে একইসঙ্গে কাজ করতেন। দুই বছর পূর্বে প্রবাস জীবন শেষ করে বাড়িতে এসে চাচা বাছির উদ্দিনের স্ত্রী মোর্শেদা বেগমের সাথে পরকীয়ায় জড়িয়ে পড়ে জিয়াউল হক। এর মধ্যে গত ফেব্রুয়ারি মাসে ছুটিতে বাড়ি আসেন চাচা বাছির উদ্দিন। চাচা বাড়িতে আসার পরও পরকীয়া আসক্তি কমাতে না পেরে চাচীর উপর জবরদস্তি করতে থাকেন জিয়া। একপর্যায়ে বিরক্ত হয়ে জিয়াউল হককে খুনের সিদ্ধান্ত নেয় চাচী মোর্শেদা বেগম। সে লক্ষ্যে ঈদের পরদিন বুধবার সন্ধ্যায় জিয়াকে নিজ বাড়িতে ডেকে নেয় চাচী। পরে মোর্শেদার শয়নকক্ষে রাত ১১টার সময় জিয়ার অন্ডকোষ চেপে ধরে ও গলায় উড়না পেঁচিয়ে হত্যা করে। স্বামী বাছিরের সহযোগিতায় সেপটিক ট্যাংকে লাশ লুকিয়ে রাখে।
সূত্রে আরও জানায়, আত্মীয় স্বজনের বাড়িসহ বিভিন্নস্থানে খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে শুক্রবার নাঙ্গলকোট থানায় একটি নিখোঁজ ডায়েরি করা হয়। ওই ডায়েরির সূত্র ধরে থানা পুলিশ অনুসন্ধান করে। চাচী মোর্শেদা বেগমকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জিয়াকে খুনের কথা স্বীকার করে। তার দেখানো মতে একটি পরিত্যক্ত সেপটিক ট্যাংকি থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় মোর্শেদা বেগমকে আটক করে পুলিশ হেফাজতে নেয়া হলেও তাঁর স্বামী বাছির পলাতক রয়েছে।
নাঙ্গলকোট থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে নিখোঁজ জিয়াউল হকের সন্ধান চেয়ে থানায় একটি জিডি করা হয়। ওই জিডির সূত্র ধরে অনুসন্ধানে জানতে পারি জিয়ার আপন চাচী মোর্শেদার সাথে তার পরকীয়া ছিল। এর জের ধরে জিয়াকে হত্যা করা হয়। পরে স্বামী বাছিরকে সাথে নিয়ে একটি পরিত্যক্ত সেপটিক ট্যাংকিতে তার লাশ গুম করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জিয়াকে হত্যার বিষয়টি স্বীকার করেছে মোর্শেদা বেগম।