শিক্ষককে নিয়ে করুচিপূর্ণ বক্তব্য: ৭ দিনের আল্টিমেটাম কুবি শিক্ষার্থীদের

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাবেক রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবু তাহেরকে নিয়ে কর্মকর্তা-কর্মচারীদের কুরুচিপূর্ণ, মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন করেছে পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। এসময় তারা ৭ দিনের মধ্যে বিচারের দাবিতে আল্টিমেটাম প্রদান করেন। সোমবার (২৯ আগস্ট) সকাল ১১টায় প্রশাসন ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, একজন শিক্ষককে নিয়ে যে ধরনের কুরুচিপূর্ণ কথা বলেছেন কর্মচারীদের সেটা বলার অধিকার তাদের থাকে না। এর আগে তিন দিনের আল্টিমেটাম দেওয়ার পরও প্রশাসন কর্মকর্তাদের বিরুদ্ধে কোন ধরনের পদক্ষেপ নেয়নি। একজন অধ্যাপকের বিরুদ্ধে এইরকম কুরুচিপূর্ণ মন্তব্য কাম্য নই। আমরা তার সুষ্ঠু বিচার চাই।

বিভাগটির ১৩তম ব্যাচের শিক্ষার্থী জাহিদ মোল্লা বলেন, আবু তাহের স্যারের নামে যে মিথ্যা অপবাদ দিয়েছে তার সুষ্ঠু বিচার না হলে আমাদের মানববন্ধন ও ক্লাস পরিক্ষার বর্জনের কর্মসূচী অব্যাহত থাকবে। আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে দ্বিতীয় দিনের মতো মানববন্ধ করছি অথচ এই বিষয়ে প্রশাসন কোনো ভ্রুক্ষেপ নেই।

হাসান বিদ্যুৎ নামের এক শিক্ষার্থী বলেন, শিক্ষার্থীরা উত্তপ্ত রোদের মধ্যে দাঁড়িয়ে মানববন্ধন করতেছে তা নিয়ে প্রশাসনের কোন মাথাব্যাথা নেই। ক্ষতি হলে শিক্ষার্থীদের হবে প্রশাসনের কিছু না। তিনি আরও বলেন প্রশাসনকে আমরা সাত দিনের সময় দিয়েছি এর মধ্যে সমাধান করার আশ্বাস দিয়েছেন।
এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর কাজী ওমর সিদ্দিকী বলেন, শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে উপাচার্য স্যারের সাথে কথা বলে আজকের দিনের মধ্যে তদন্ত কমিটি গঠন করবো।

উল্লেখ্য, এর আগে গত বুধবার মানববন্ধন করে শিক্ষার্থীরা। সেসময় তিন দিনের আল্টিমেটাম দেন তারা।