বুড়িচংয়ে একদিনের ব্যবধানে বিদ্যালয়, কমিউনিটি ক্লিনিক ও বসত বাড়িতে চুরি

বুড়িচং প্রতিনিধি।।
বুড়িচংয়ে সম্প্রতি চুরির ঘটনা ব্যপক হারে বৃদ্ধি পেয়েছে। মসজিদ ও গৃহবধুর কান কেটে স্বর্ণ চুরির ঘটনার একদিনের ব্যবধানে আবারো দুটি বিদ্যালয়, কমিউনিটি ক্লিনিক ও বশত বাড়ীতে চুরির ঘটনা ঘটেছে। এতে করে আতঙ্কিত হয়ে পড়েছে সাধারণ মানুষ।

রোববার রাতে কুমিল্লার বুড়িচং উপজেলার স্বাস্থ্য সহকারী আব্দুল হক বাবুলের জগতপুর গ্রামের বাড়িতে দুর্র্ধষ চুরির ঘটনা ঘটেছে। এ বিষয়ে সোমবার দুপুরে আব্দুল হক বাবুলের ছেলে তরিকুজ্জামান অন্তর বাদী হয়ে বুড়িচং থানাতে ৬ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করে।

অভিযোগ সূত্রে জানা যায়,রোববার দিবাগত গভীর রাতে জানালার গ্রিল কেটে দুর্র্ধষ চুরির ঘটনা ঘটেছে। এতে চোরেরা বিল্ডিংয়ের জানালার গ্রিল কেটে ভিতরে প্রবেশ করে স্টিলের আলমারি তালা ভেঙ্গে ৪ ভরি স্বর্ন নগদ টাকা নিয়ে যায়।

এজাহার সূত্রে ও বাড়ির মালিক উপজেলা স্বাস্থ্য সহকারী মোঃ আব্দুল হক বাবুল জানান গত ২৭ আগষ্ট রোববার রাত সাড়ে ১১টায় তিনি ও স্ত্রী এবং ওনার ছেলে তরিকুজ্জামান অন্তর পূর্ব ভিটির বিল্ডিংয়ে ঘুমিয়ে পড়েন। ভোরে ওনার স্ত্রী শিরিন আক্তার ফজরের নামাজ পড়ার জন্য ঘুম হতে উঠে দরজা ভেতর থেকে লক করা। তখন তিনি তার স্বামী ও ছেলে কে বিষয় টি জানান। তারা অন্য রুম থেকে বের হয়ে এসে বিল্ডিংয়ের নীচ তলার রুমে দেখতে পান স্টিলের আলমারির তালা ভাঙা এবং ভেতরে তল্লাশি চালিয়ে দেখতে পান ৪ ভরি স্বর্ন নগদ ৮০ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

এছাড়া স্বর্ণ অলংকারের মূল্য প্রায় ৩ লক্ষ ২০ হাজার টাকা।এর আগে একই রাতে পূর্ব জগতপুর বালিকা উচ্চ বিদ্যালয়,দক্ষিণ জগতপুর প্রাথমিক বিদ্যালয় ও জগতপুর কমিউনিটির ক্লিনিকে তালা ভেঙে চুরি করা চেষ্টা করে ওই চোরের দল। এঘটনায় আব্দুল হক বাবুলের ছেলে মোঃ তরিকুজ্জামান অন্তর বাদী হয়ে বুড়িচং থানায় সোমবার দুপুরে একটি অভিযোগ দায়ের করে।

এ বিষয়ে বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ আহমেদ জানান, জগতপুর গ্রামের চুরির ঘটনায় থানাতে অজ্ঞাত ৬জনকে আসামি করে মামলা হয়েছে এবং আসামিকে ধরার জন্য আইনের প্রক্রিয়াধীন অব্যাহত রয়েছে।