শিক্ষকরা নিজ সন্তানের মতো মায়া ছড়ালে কোনো শিক্ষার্থী মাদকে জড়াবে না : এমপি শামীম

আরিফ আজগর।।
কুমিল্লা -৮ (বরুড়া) আসনের সংসদ সদস্য আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম বলেছেন, প্রত্যেক শিক্ষকের উচিত শিক্ষার্থীদেরকে নিজের সন্তানের মতো যত্ন নেওয়া। তাহলে, কোনো শিক্ষার্থী মাদকমুখী হবে না, কোনো শিক্ষার্থী কিশোর গ্যাংয়ে জড়াবে না। তাহলেই একটি সুন্দর সমাজ গঠিত হবে।

শনিবার (২ মার্চ) সকালে বরুড়া হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রাথমিক শিক্ষক পরিবার আয়োজিত মতবিনিময় সভার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সংসদ সদস্য শামীম আরও বলেন, শিক্ষকরা কোনো দলের নয়, তারা হচ্ছেন মানুষ গড়ার কারিগর। তাই শিক্ষকরা নিজেদের মধ্যে কোনো বিবাদে যাতে না জড়ায়। আর শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকরা অবশ্যই নিয়মিত ক্লাসে আসতে হবে। তিনি বলেন একটি শিক্ষিত জাতি গঠন করতে পারলেই আমরা পারব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ক্ষুধা-দারিদ্র্য-শোষণ-বঞ্চনা ও দূর্নীতিমুক্ত একটি উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে।

বরুড়া উপজেলা নির্বাহী অফিসার নু-এমং মারমা মং এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরুড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলাম, কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শফিউল আলম, বরুড়া পৌরসভার সাবেক মেয়র বাহাদুরুজ্জামান, বরুড়া উপজেলা শিক্ষা অফিসার তরিকুল ইসলাম। অনুষ্ঠানে বরুড়া উপজেলার ১৫৪ টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় নবনির্বাচিত সংসদ সদস্যসহ আগত অতিথিদেরকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

বিকেলে বরুড়া হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে পৃথক অনুষ্ঠানে বরুড়ার সাংসদ ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু জাফর মোহাম্মদ শফি উদ্দিন (শামীম) এর অর্থায়নে বরুড়া পৌরসভার ৬ টি ওয়ার্ডে কর্মহীন মানুষের কর্মসংস্থান ও দারিদ্র বিমোচনের জন্য সামাজিক দায়বদ্ধতার আওতায় অটো-রিক্সা, সেলাইমেশিন, সন্তান সম্ভবা মায়েদের জন্য মাতৃত্বকালীন অনুদান, দরিদ্র রোগীদের চিকিৎসা, মসজিদ-মন্দিরে সহায়তা এবং এলাকার প্রবীণ ও ত্যাগী আওয়ামী লীগ নেতাদের সম্মাননা সহ বিভিন্ন ধরনের আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

অনুদান প্রদান অনুষ্ঠানে বরুড়া পৌরসভার ১,২,৩,৪,৬,৭ নং ওয়ার্ডের ১৮ জন কর্মহীন অসহায় পুরুষ কে ১ টি করে অটো রিকশা, ১৯ জন অসহায় নারী কে ১ টি করে সেলাই মেশিন, ১৯ জন অসুস্থ রোগীকে চিকিৎসা সহায়তা, ১৯ জন সন্তান সম্ভবা দুস্থ নারী কে মাতৃত্বকালীন ভাতা, ২৯ জন ত্যাগী ও প্রবীণ আওয়ামী লীগ নেতাকে সম্মাননা ও উপহার এবং ১৭ টি মসজিদ ও ২ টি মন্দিরে আর্থিক অনুদান প্রদান করা হয়।