শিক্ষা উপকরণ নিয়ে সুবিধাবঞ্চিত শিশুদের পাশে কুবির দত্ত হল ছাত্রলীগ

স্টাফ রির্পোটার
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের উদ্যোগে প্রাথমিকে পড়ুয়া শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ ও করোনা প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। সোমবার (২৬ এপ্রিল) হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাফিউল আলম দীপ্তের নেতৃত্বে স্বাস্থ্যবিধি মেনে সালমানপুর এলাকার অস্বচ্ছল ও সমাজের সুবিধাবঞ্চিত ২০ টি পরিবারের শিশু শিক্ষার্থীদের মাঝে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা এসব শিক্ষা উপকরণ বিতরণ করেন।

শিক্ষা উপকরণের অংশ হিসেবে প্রতিটি শিক্ষার্থীকে বই, খাতা, কলমসহ বিভিন্ন শিক্ষা উপকরণ দেওয়া হয়েছে।
এবিষয়ে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাফিউল আলম দীপ্ত বলেন, ‘করোনা মহামারীতে দেশের সকল শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম মুখ থুবড়ে আছে। সাথে স্থবির হয়ে পড়েছে শিক্ষার্থীদের পড়ালেখা। সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম গতিশীল করতেই আমাদের এ কার্যক্রম। আমাদের মূল লক্ষ্যই হচ্ছে করোনাকালীন সময়ে অসহায় ভুক্তভোগী জনসাধারণের পাশে দাঁড়ানো এবং তাদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধ ভাবে এই মহামারী পরিস্থিতি মোকাবিলা করা।’

উল্লেখ্য,করোনাকালীন সময়ে জনসচেতনতা বৃদ্ধি ও সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাফিউল আলম দীপ্তের নেতৃত্বে হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ‘জয় বাংলা জরুরি সেবা’র আওতায় বিভিন্ন সামাজিক ও মানবিক কার্যক্রম চালাচ্ছে ।