সাক্কু কে আজীবনের জন্য বহিষ্কার করলো বিএনপি

ডেস্ক রির্পোট।।
দলের সিদ্ধান্ত উপেক্ষা করে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণকারী মনিরুল হক সাক্কুকে বহিষ্কার করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। তবে এর আগে বৃহস্পতিবার বিকালে দলীয় পদ হতে পদত্যাগ করে চেয়ারপার্সন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিব বরাবর চিঠি দেন মনিরুল হক সাক্কু।

মনিরুল হক বরাবর দেওয়া রুহুল কবির রিজভী স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা বর্হিভূত কর্মকান্ডে জড়িত থাকায় দলের প্রাথমিক সদস্যপদ সহ সকল পর্যায়ের পদ হতে আপনাকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

এরআগে পদত্যাগ পত্র দেওয়ার পর মনিরুল হক গণমাধ্যমকে জানান, ‘আমার মনোনয়নপত্র বৈধ ষোষণা করা হয়েছে। বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে আমি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক সাধারণ সম্পাদকের থেকে পদত্যাগ করেছি। পদত্যাগপত্রটি কেন্দ্রীয় বিএনপির সহসভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরীর হাতে পোঁছানো হয়েছে। দলের পদ থেকে পদত্যাগ করলেও আমি বিএনপির সঙ্গে আছি। ’

প্রসঙ্গত, বিএনপি নেতা মনিরুল হক সাক্কু কুমিল্লা সিটি কর্পোরেশনের দুই বারের মেয়র ছিলেন। এবারও তিনি কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিচ্ছেন।