স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে মহাসড়কে কুমিল্লা রিজিয়ন হাইওয়ে পুলিশ

স্টাফ রিপোর্টার।।
দ্বিতীয় ধাপের করোনাভাইরাস মোকাবেলায় সারা দেশব্যাপী আজ রাত থেকে শুরু হচ্ছে তৃতীয় ধাপের লকডাউন। সরকারের দেয়া স্বাস্থ্যবিধি নিশ্চিত করে মহাসড়কে পণ্যবাহী পরিবহন স্বাভাবিক রাখতে পুলিশের অন্যান্য ইউনিটের মত ঝুঁকি নিয়ে সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে কুমিল্লা রিজিয়নের হাইওয়ে পুলিশ।
প্রচন্ড রোদের মধ্যে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত মহাসড়কে কুমিল্লার সদর উপজেলার আলেখারচর এবং চৌদ্দগ্রাম উপজেলার মিয়ারবাজার এলাকা ঘুরে হাইওয়ে পুলিশকে চেকপোস্ট করতে দেখা যায়।
মহাসড়কে যেন যাত্রীবাহী কোন যানবাহন চলাচল করতে না পারে সেদিকে কঠোর অবস্থানে দেখা যায় হাইওয়ে পুলিশকে। এছাড়া সড়কে চলাচলকারী পণ্যবাহী পরিবহনের চালক ও হেলপারের মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি নিশ্চিত করতেও দেখা যায় তাদের।

মিয়ার বাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির চেকপোস্ট পরিদর্শন শেষে কুমিল্লা রিজিয়ন হাইওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠে কাজ করছে হাইওয়ে পুলিশের সদস্যরা। যাত্রীবাহী পরিবহন বন্ধের পাশাপাশি পন্যবাহী ও জরূরী পরিবহন যেন নির্বিঘ্নে চলাচল করতে পারে সে জন্য কঠোর অবস্থানে রয়েছে হাইওয়ে পুলিশের সদস্যরা । এছাড়া মহাসড়কের দাউদকান্দি থেকে টেকনাফ পর্যন্ত কুমিল্লা রিজিয়নের প্রতিটি স্টেশনে নিয়মিত লিফলেট বিতরণসহ স্বাস্থ্যসচেতনতায় হাইওয়ে পুলিশ কাজ করছে বলেও জানান তিনি। অতীতের মত দেশের যেকোন দুর্যোগে পুলিশের অন্যান্য ইউনিটের মত হাইওয়ে পুলিশও জনসেবায় নিয়োজিত থাকবে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা রিজিয়নের সহকারী পুলিশ সুপার আমিনুল ইসলাম ও মিয়ারবাজার হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ আসাদুল ইসলাম।