ক্ষতিকর রং মিশিয়ে নামী ব্রান্ডের নকল আইসক্রিম তৈরী , কুমিল্লায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লায় ক্ষতিকর রং ব্যবহার ও নামি ব্রান্ডের নাম নকল করে আইসক্রীম তৈরি করায় একটি প্রতিষ্ঠান বন্ধ সহ দুইটি প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার জেলার আর্দশ সদর উপজেলায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র, কু‌মিল্লা জেলা কার্যালয়ের বিশেষ তদারকি অভিযানে এই জরিমানা করা হয়।

অভিযান চলাকালে, আইস‌ক্রিম এবং আইস‌ক্রিমবার প্রস্তুতকারক প্রতিষ্ঠা‌নে মানব স্বা‌স্থ্যের জন‌্য ক্ষ‌তিকারক রং, স‌্যাক‌রিন ও ঘন‌চি‌নির ব‌্যবহার, অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে প্রস্তুত এবং ঢাকার নামি-দা‌মি ব্রা‌ন্ডের নাম নকল ক‌রে মোড়কীকরণ করার অ‌ভি‌যো‌গে শি‌বের বাজারের মেসার্স প্রিয় আইসবারকে ৫০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এসময় ২ মণ আইস‌ক্রিম, ৫ প‌্যা‌কেট বি‌ভিন্ন কালা‌রের রং, এক কৌটা স‌্যাকা‌রিন এবং এক কৌটা ঘন‌চি‌নি জব্দ ক‌রে ধ্বংস করা হয়। একই অ‌ভি‌যো‌গে চাঁনপুর ব্রিজ এলাকার মেসার্স কমলা আইস‌ক্রিম ফ‌্যাক্ট‌রি‌কে ২৫ হাজার টাকা জ‌রিমানা করে ১ রিল নকল আইসবা‌রের মোড়ক, অনু‌মোদনহীন ৩ কৌটা ফ্লেবার এবং ২ প‌্যা‌কেট রং জব্দ করে ধ্বংস করা হয়। পাশাপাশি অধিদপ্তরের কর্মকর্তারা প্রতিষ্ঠান‌টি তালাবদ্ধ করে দেন।

অভিযানে নের্তৃত্ব দেওয়া অধিদপ্তরের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলাম জানান, অধিদপ্তরের বিশেষ তদারকি অভিযানে আইস‌ক্রিমে ক্ষ‌তিকারক রং, স‌্যাক‌রিন ও ঘন‌চি‌নির ব‌্যবহার, অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে প্রস্তুত এবং নামি-দা‌মি ব্রা‌ন্ডের নাম নকল ক‌রে মোড়কীকরণ করার অ‌ভি‌যো‌গে দুইটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় ও একটি প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়।জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।