চেক জালিয়াতি ও প্রতারণার মামলায় ইয়াহিয়া মজুমদার আটক

চেক জালিয়াতি ও প্রতারণার মামলায় প্রতারক ইয়াহিয়া মজুমদার (৫২) কে আটক করেছে কুমিল্লা কোতয়ালী থানা পুলিশ, আটককৃত ইয়াহিয়া মজুমদার কুমিল্লা নগরীর ৫নং ওয়ার্ড মোগলটুলী এলাকার মৃত ইউসুফ আলীর ছেলে।
একই এলাকার হালিমা আক্তার নামের এক নারীর অভিযোগের প্রেক্ষিতে রবিবার রাত ৮টায় মোগলটুলী এলাকা থেকে কোতয়ালি থানার এএসআই আলমগীর হোসেন তাকে আটক করে, প্রতারণা ও চেক জালিয়াতি মামলা নং ৯১২- ২০২০। প্রতারণা ও চেক জালিযাতির মামলায় ইয়াহিয়া মজুমদারকে আটকের বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ফিরোজ হোসেন।
কুমিল্লা কোতয়ালী থানা সূত্র ও মামলার বাদি হালিমা আক্তার সূত্রে জানাযায়, ২০২০ সালে হালিমা আক্তারের কাছ থেকে টাকা ধার নেয় ইয়াহিয়া মজুমদার, নির্ধারিত সময়ে টাকা ফেরত না দিলে তাকে টাকা দেওয়ার জন্য চাপ দেয় হালিমা, এর কিছুদিন পরে হাালিমা আক্তারকে একটি চেক দেয় ইয়াহিয়া, চেক নিয়ে ব্যাংকে গেলে ইয়াহিয়ার ব্যাংক এ্যাকাউন্টে সেই পরিমান টাকা না থাকায় চেকটি ফেরত দেয় কতৃপক্ষ। এর পর থেকেই হালিমার সাথে সকল প্রকার যোগাযোগ বন্ধ করে দেয় ইয়াহিয়া। পরে টাকা ফেরত পাওয়ার জন্য মামলা করেন হালিমা আক্তার।
হালিমা আক্তার জানান, ইয়াহিয়া মজুমদারের নামে প্রতারণা ও চেক জালিয়াতির একাধীক মামলা রয়েছে। কুমিল্লার অনেক মানুষ তার কাছে টাকা পায়। সোমবার সকালে ইয়াহিয়াকে কোর্টে পাঠালে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন।