ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার ক্যান্টনমেন্ট থেকে চান্দিনা এবং দাউদকান্দির গৌরীপুর পর্যন্ত অন্তত ৩৫ কিলোমিটার এলাকা জুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েছেন যটে আটকে থাকা বাস, অ্যাম্বুল্যেন্স ও প্রাইভেট কারের যাত্রীরা।

বৃহস্পতিবার (২৮ জুলাই) ভোর রাতে মাধাইয়া এলাকার নুড়িতলা এলাকায় একটি লরি রাস্তায় পড়ে যায়। এতে দুই লেনের গাড়ি এক লেনে চলা শুরু করে। যেকারণে সড়কে এ যানজট তৈরি হয়েছে বলে জানা গেছে।

যানজটে পড়ে চান্দিনার মাধাইয়া এলাকা থেকে রিকশায় করে গৌরিপুর এলাকায় এসেছেন কাউছার আহমেদ নামের এক ব্যক্তি জানান, মাধাইয়ার আগে চান্দিনা নুড়িতলা এলাকায় একটা লরি রাস্তার মাঝ বরাবর পড়ে ছিল। একারণে এত লম্বা যানজট লেগেছে।

কুমিল্লা থেকে ঢাকাগামী বাসের এক যাত্রী জানান, সকাল ৯ টায় কুমিল্লা থেকে রওনা হয়েছেন। কুমিল্লা ক্যান্টনমেন্টে এসে গাড়ি থেমে যায়। এখন তিনি সেখানেই আটকে আছেন।

দাউদকান্দি হাইওয়ে থানার উপপরিদর্শক মো. সালাউদ্দিন জানান, ইলিয়গঞ্জের দুর্ঘটনার কারণে যানজট লেগেছে। আমাদের এদিকটায় তেমন যানজট নেই কিন্তু ধীর গতি আছে দুই লেনেই।

ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ প্রেমধন মজুমদার বলেন, দুর্ঘটনাকবলিত লরি উদ্ধার করা হয়েছে। এখন কুমিল্লা-ঢাকা লেনে যট আছে। যানজট কমিয়ে আনার বিষয়ে পুলিশ কাজ করছে।