দেবিদ্বারে মৃত বিএনপির সভাপতিসহ ১৩ জনের করোনা সনাক্ত

সৈয়দ খলিলুর রহমান বাবুল, দেবিদ্বার।।
কুমিল্লার দেবিদ্বারে করোনা উপসর্গ নিয়ে মৃত উপজেলা বিএনপির সভাপতিসহ নতুন করে আরো ১৩ জনের করোনা সনাক্ত হয়েছে। শুক্রবার সন্ধায় উপজেলা স্বাস্থ্য বিভাগে ৪৭ টি নমুনার রিপোর্ট এসেছে যার মধ্যে ওই ১৩ টি পজিটিভ পাওয়া যায়।
গত ১ জুন করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া দেবিদ্বার উপজেলা বিএনপির সভাপতি এবং দেবিদ্বার ইউপির সাবেক চেয়ারম্যান, বিজলীপাঞ্জার এলাকার মনিরুল হক ভুইয়া (৮০) করোনা আক্রান্ত ছিলেন বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। মৃত্যুবরণ করার পর উনার মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করেছিলো স্বাস্থ্য কর্মীরা। এদিকে করোনা বিস্তারে ঝুঁকিপূর্ণ বিবেচিত হওয়ায় বিজলীপাঞ্জার গ্রামটি লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন।
এ ছাড়া মোহনা আবাসিক এলাকায় এক জন, ছোট আলমপুর দুই জন, বড় আলমপুর এক জন, জয়পুর দুই জন, রামপুর এক জন, বাঙ্গুরী এক জন, জাফরগঞ্জ এক জন, খিরাইকান্দি এক জন, নবীয়াবাদ এক জন এবং দেবিদ্বার ভূমি অফিসে কর্মরত এক জনের করোনা সনাক্ত হয়েছে ।

এদিকে পরপর দুইবার নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসায় শুক্রবার দেবিদ্বার থানার ছয় পুলিশসহ দশ জনকে সুস্থ ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আহাম্মদ কবীর জানান, করোনা আক্রান্তরা দ্রুতই সুস্থ হয়ে উঠছেন এটা খুবই স্বস্তিদায়ক খবর। উপজেলায় মোট পজিটিভ সনাক্ত হয়েছে ১৮৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৩ জনের এবং সুস্থ হয়েছেন ৮৩ জন। আক্রান্তদের মধ্যে বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ৮জন এবং বাড়িতে হোম আইসোলেশনে আছে ৮৩ জন।