আসিফ নজরুলের বিরুদ্ধে থানায় ছাত্রলীগ নেতার অভিযোগ

ডেস্ক রিপোর্ট।।
আফগানিস্তান নিয়ে ফেসবুকের স্ট্যাটাসের জেরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আসিফ নজরুলের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন এক ছাত্রলীগ নেতা। বুধবার রাতে ছাত্রলীগের মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক মো. নাহিদ হাসান শাহিন এ অভিযোগ করেন।

অভিযোগে নাহিদ বলেন, ‘গত ১৭ আগস্ট আমি ও ছাত্রলীগের কর্মসংস্থান বিষয়ক সম্পাদক আমার বন্ধু রনি মুহাম্মদ দেখতে পাই, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও বিভাগীয় চেয়ারম্যান ড. আসিফ নজরুল তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি স্ট্যাটাস দিয়েছেন, যেখানে তিনি বলেছেন, ‘‘সুষ্ঠু নির্বাচন হলে কাবুল বিমানবন্দর ধরনের দৃশ্য বাংলাদেশেও হতে পারে’’। স্ট্যাটাসটি রাষ্ট্রের ভাবমূর্তি, সুনাম ও দেশের আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে পারে বলে আমি মনে করি। এছাড়া তার স্ট্যাটাসটি শুধু রাষ্ট্রের ভাবমূর্তি নয়, স্যোশাল মিডিয়ার মাধ্যমে তরুণ সমাজকে জঙ্গীবাদে উদ্বুদ্ধ করতে ও দেশের শান্তি বিনিষ্ট করে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টিরও সহায়ক।

অভিযোগের বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার বলেন, নিয়মিত মামলার আবেদন হিসেবে অভিযোগটি গ্রহণ করা হয়েছে। সাইবার সেলে পাঠানো হবে। তাদের পর্যবেক্ষণের পর মামলা গ্রহণের বিষয়ে সিদ্ধান্ত হবে।