উপসর্গ নিয়ে দেবিদ্বার বিএনপি সভাপতির মৃত্যু

সৈয়দ খলিলুর রহমান বাবুল,দেবিদ্বার :
কুমিল্লার দেবিদ্বারে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে বিএনপির উপজেলা সভাপতি ও দেবিদ্বার ইউপির সাবেক চেয়ারম্যান আলহাজ মনিরুল হক ভূঁইয়ার (৭৮)। সোমবার পৌর এলাকার বিজলীপাঞ্জার গ্রামের বাড়িতে তার মৃত্যু হয়। প্রবীণ এ রাজনীতিকের মৃত্যুতে সর্বস্তরের মানুষের মধ্যে শোকের ছায়া নেমে আসে।
স্বজনরা জানান, মৃত্যুর কিছুক্ষণ পূর্বেও তিনি বিভিন্ন লোকজনের সাথে সেল ফোনে কথা বলেছেন। গত কয়েকদিন যাবত তিনি জ্বরে ভুগছিলেন, এক পর্যায়ে তিনি অসুস্থ বোধ করছেন বলে জানান। কিছুক্ষণের মধ্যেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সংবাদ পেয়ে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একদল স্বাস্থ্য কর্মী মরহুম মনিরুল হক ভূঁইয়ার করোনা নমুনা সংগ্রহ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহাম্মেদ কবির। পুলিশের উপস্থিতিতে বিকেল ৪টা ১০ মিনিটে সামাজিক দূরত্ব বজায় রেখে মরহুমের নিজ গ্রামে জানাযা ও দাফন সম্পন্ন করা হয়েছে।
ব্যক্তি জীবনে নি:সন্তান মনিরুল হক ভূঁইয়া সামাজিক বিচারক হিসেবে বেশ পরিচিত ছিলেন। তিনি ফতেহাবাদ উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি, দেবিদ্বার আলহাজ জোবেদা খাতুন মহিলা কলেজ ও দেবিদ্বার রেয়াজ উদ্দিন সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ সদস্যসহ বিভিন্ন প্রতিষ্ঠানও সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।
তার মৃত্যুতে শোক জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কুমিল্লা-৪ দেবিদ্বারের সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল খান, হংকং শাখা সভাপতি এএফএম তারেক মুন্সী, বিএনপি উপজেলা সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন ও কুমিল্লা উত্তর জেলা মহিলা দল সভাপতি সুফিয়া বেগম প্রমূখ।