এসবিএসি ব্যাংকের পদুয়ার বাজার উপশাখার উদ্বোধন

আরিফ আজগর।।
সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক
(এসবিএসি) পিএলসির পদুয়ারবাজার বিশ্বরোড উপশাখার উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৬ মার্চ) কুমিল্লার লাকসাম রোডের পদুয়ার বাজার বিশ্বরোড নোমান কমপ্লেক্সের ভবনে ব্যাংকটির নতুন এই উপশাখার উদ্বোধন করা হয়।

ব্যাংকটির চেয়ারম্যান ও কুমিল্লা-৮ (বরুড়া) আসনের সংসদ সদস্য আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপশাখাটির উদ্বোধন করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হাবিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া খানম, ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. নূরুল আজীম।

এসময়ে ব্যাংকের এসইভিপি ও প্রিন্সিপাল শাখার ব্যবস্থাপক মনজুরুল করিম, ইভিপি ও মানবসম্পদ বিভাগের প্রধান ফয়সাল আহমেদ, ইভিপি ও কোম্পানি সেক্রেটারি মো. মোকাদ্দেস আলী, এসভিপি ও ডিজিটাল ব্যাংকিং ডিভিশনের প্রধান মোহাম্মদ শফিউল আজমসহ কুমিল্লা অঞ্চলের শাখা প্রধান, স্থানীয় জনপ্রতিনিধি, বিশিষ্ট ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ধন্যবাদ জ্ঞাপন করেন পদুয়ারবাজার বিশ্বরোড উপশাখার ইনচার্জ ও এফএভিপি মো. জহিরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তৃতায় ব্যাংকের চেয়ারম্যান আবুজাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম এমপি বলেন, বর্তমানে বৈশ্বিক ও অভ্যন্তরীণ নানামুখী চ্যালেঞ্জ বিদ্যমান থাকা স্বত্ত্বেও এসবিএসি ব্যাংকের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ অত্যন্ত দক্ষতা ও নিষ্ঠার সাথে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করছে। যার ফলশ্রুতিতে চতুর্থ প্রজন্মের ব্যাংক হয়েও আমরা সব আর্থিক সূচকে শক্ত ভিত গড়তে সক্ষম হয়েছি। বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য হলো- গ্রামেও যেনো শহরের সুযোগ সুবিধা থাকে। সে জন্য আমরা আর্থিক অন্তর্ভুক্তিমূলক কার্যক্রমকে তরান্বিক করার লক্ষ্যে কৃষি, এসএমই, নারীউদ্যোক্তাদের ঋণ প্রদানে অগ্রাধিকার দিয়ে থাকি। পাশাপাশি রেমিট্যান্স আহরণ ও বৈদেশিকবাণিজ্যেও গুরুত্ব দিয়ে ব্যাংক পরিচালনা করি। ব্যাংকের কর্মকর্তাদের গ্রাহকের সর্বোত্তম সেবা নিশ্চিত করতে হবে।