কুবিতে আইসিটি বিভাগের নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠিত

হাছিবুল ইসলাম সবুজ, কুবি
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি ( আইসিটি) বিভাগ এবং আইসিটি এসোসিয়েশন কর্তৃক আয়োজিত নবীন বরণ ও প্রবীণ বিদায় ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। বুধবার ( ৪ অক্টোবর) সকাল ১১ টায় ইঞ্জিনিয়ারিং অনুষদের হল রুমে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়।
এতে বিভাগের আকিব হাছান ও সাদিয়া আফরিন জেরিনের সঞ্চালনায় এবং বিভাগের সভাপতি ড. সাইফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মাহমুদুল হাসান।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক আবদুল মঈন বলেন, বর্তমানে আইসিটি সেক্টর সমগ্র বাংলাদেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। শিক্ষার্থীদের ক্যারিয়ার ডেভেলপমেন্ট জন্য এডভান্স ডেভেলপমেন্ট, প্রমোটিং হিউম্যান ওয়েলফেয়ার ও প্রমোটিং সাসটেইনেবল ওয়েলফেয়ার দিকে ফোকাস দিতে বলেন। এসময় তিনি নবীন শিক্ষার্থীদের ক্রিটিকাল থিংকিং ও কমিউনিকেশন স্কিল বৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনামূলক উপদেশ প্রদান করেন।
তিনি আরও বলেন তোমাদের প্রত্যেকের একটি নির্দিষ্ট লক্ষ থাকতে হবে। সে লক্ষকে কেন্দ্র করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। লক্ষ ছাড়া কখনো জীবনে সফল হওয়া যায় না। নিজেদেরকে এমনভাবে তৈরি করতে হবে যেন অন্যরা তোমাদের দেখে ফলো করে।
এসময় আরও উপস্থিত ছিলেন আইসিটি এসোসিয়েশনের উপদেষ্টা ও বিভাগের সহকারী অধ্যাপক মো. রাকিব হাসানসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।