কুবিতে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

কুবি প্রতিনিধি,
কুমিল্লা ইউনিভার্সিটি কুইজ সোসাইটি কর্তৃক আয়োজিত “উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা ২০২৩” এর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুর ২:৩০টায় বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন কোর্টে ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড.মোহাঃ হাবিবুর রহমান ও কুইজ সোসাইটির উপদেষ্টা প্রভাষক পাবেল মাহমুদ প্রতিযোগিতায় ১ম ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

কুইজ প্রতিযোগিতায় ১ম হয়েছেন লোক প্রশাসন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ জাকারিয়া, ২য় হয়েছেন অর্থনীতি বিভাগের ২০১৮-১৯
শিক্ষাবর্ষের শিক্ষার্থী হাবিবুর রহমান ও একই বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী খাইরুজ্জামান টনি তৃতীয় স্থান অর্জন করেন।

ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড.মোহাঃ হাবিবুর রহমান বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এখন শিক্ষার্থীদের পছন্দের শীর্ষে। উপাচার্য স্যারের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে। তিনি আরও বলেন, তোমরা যদি বাংলাদেশকে জানতে চাও তাহলে বঙ্গবন্ধুকে জানতে হবে। বঙ্গবন্ধুকে জানার জন্য আজকের এই প্রতিযোগিতা।

কুইজ সোসাইটির উপদেষ্টা প্রভাষক পাবেল মাহমুদ বলেন, দেশের সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সমান। তবে এখানে অনেক বই পাওয়া যায় না। যারা, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে তাল মিলিয়ে চলার জন্য শিক্ষার্থীদের বইমুখী করতে এই আয়োজন করা।

উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রচিত গ্রন্থ ‘কারাগারের রোজনামচা’ উপর এই কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।