কুবিতে স্পোর্টস কমপ্লেক্সের উদ্বোধন

কুবি প্রতিনিধি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) খেলোয়াড়দের জন্য তৈরি করা প্রথম স্পোর্টস কমপ্লেক্স উদ্বোধন করা হয়। বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠের পাশে অবস্থিত কমপ্লেক্সটি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।

প্রকৌশল দপ্তর সূত্রে জানা যায়, স্পোর্টস কমপ্লেক্সটি ২৪০০ স্কয়ার ফিট যা ৩ তলা ফাউন্ডেশনে ১ তলা নির্মাণে বাজেট ছিল ১ কোটি ৩ লক্ষ টাকা। এখানে রয়েছে পরিচালকের জন্য ১টি রুম ও ১টি ওয়াশরুম। শিক্ষার্থীদের জন্য রয়েছ স্টোর রুম ১টি, লকার রুম ২টি, চেইঞ্জ রুম ১টি, গোসলখানা ৯টি এবং ৩টি ওয়াশরুম।

বিশ্ববিদ্যালয়ের ফুটবল টিমের খেলোয়াড় এমদাদুল ইসলাম বলেন, শিক্ষা শুধু ক্লাসরুমের মধ্যেই হয় না, সবকিছু মিলিয়েই শিক্ষা। সহশিক্ষা কার্যক্রম ও খেলাধুলা মানুষের মধ্যে নেতৃত্বগুণ তৈরিতে সাহায্য করে, ঐক্যবদ্ধ হতে শেখায়। আমরা যারা খেলাধুলা করি তাদের প্রয়োজনীয় জিনিসপত্র রাখার জন্য এই রকম একটা কমপ্লেক্সের দরকার ছিল। এখন আর চেইঞ্জ করতে বা নিরাপদ পানি পান করতে হলে যেতে হবে না।

এসময় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘স্পোর্টস কমপ্লেক্সটি নির্মাণে হাই কোয়ালিটি সম্পন্ন জিনিস ব্যবহার করা হয়েছে। আমাদের স্পোর্টস কমপ্লেক্স নির্মাণের উদ্দেশ্য হলো আন্ত:বিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়া। ক্রিকেট, ফুটবল, ভলিবল, হকি টিমের খেলোয়াড়রা কথা দিয়েছে তারা শিরোপা জয় করার চেষ্টা করবে। শিক্ষার্থীদের খেলাধুলার সুবিধার জন্য বলিভল মাঠ, কেন্দ্রীয় খেলার মাঠে গ্যালারি তৈরি করার পরিকল্পনা আছে।’

উল্লেখ্য, এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান, প্রক্টর (ভারপ্রাপ্ত) সহকারী অধ্যাপক কাজী ওমর সিদ্দিকী, ক্রীড়া কমিটির আহ্বায়ক ও নৃবিজ্ঞান বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।