কুবির শেখ হাসিনা হলের প্রভোস্ট হলেন সাহেদুর রহমান, উদ্বোধনের অপেক্ষায় হল

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শেখ হাসিনা হলের প্রথম প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মো. সাহেদুর রহমান। মঙ্গলবার (১৯ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মো. আমিরুল হল চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, শেখ হাসিনা হলের প্রভোস্ট মো. সাহেদুর রহমান আগামী ২ বছর দায়িত্ব পালন করবেন।

এদিকে প্রায় পাচঁ বছর পার হলেও হলটি উদ্বোধন করতে পারেননি বিশ্ববিদ্যালয় প্রশাসন। জানা যায়, ২০১৭ সালের মার্চে হলটি নির্মাণের জন্য টেন্ডার আহ্বান করা হলে প্রকল্পটির কাজ পায় আবদুর রাজ্জাক জেবিসিএ নামের একটি প্রতিষ্ঠান। প্রকল্পটি শেষ করতে তাদের ১৮ মাস সময় বেঁধে দেওয়া হয়। কিন্তু পাচঁ বছর পরও হলটি উদ্বোধন করা হয়নি। কবে নাগাদ শিক্ষার্থী তুলা হবে জানেন না সংশ্লিষ্ট কেউ।

ঠিকাদার সূত্রে জানা যায়, হলটির কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে হলটি হস্তান্তর করা হয়েছে।

হল হস্তান্তর কমিটির আহ্বায়ক কাজী ওমর সিদ্দিকী বলেন, গত মাসের শেষের দিকে আমরা হলটি বুঝে পেয়েছি। ফার্ণিচারের বিষয়টি বলতে পারছি না। প্রভোস্ট পরবর্তী বিষয়গুলাে দেখবেন।

নবনিযুক্ত প্রভোস্ট সাহেদুর রহমান বলেন, আমি আজকে বিকেলে চিঠি পেয়েছি। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়ের সাথে দেখা করেছি এবং হলের সার্বিক বিষয়ে আলোচনা করেছি। তিনি জানিয়েছেন শীঘ্রই হলটি উদ্বোধন করা হবে। এরমাঝে বাকি কাজগুলো সম্পন্ন করবেন বলে আশা করছি।