মেয়াদত্তীর্ণ ঔষধ রাখায় কুমিল্লায় চার প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক।।
মেয়াদ উত্তীর্ণ ঔষধ সংরক্ষ‌ণ ও ঔষধের মূল্য কেটে বিক্রয় করায় চার প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর কু‌মিল্লা জেলা কার্যাল‌য়। মঙ্গলবার (১৯ জুলাই) নগরীরর ঝাউতলার মুন হাসপাতাল এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

এসময় মেয়াদত্তীর্ণ ঔষধ সংরক্ষ‌ণের অ‌ভি‌যো‌গে আল হেরা মে‌ডি‌সিন সেন্টার‌কে ১০ হাজার টাকা, সালদা মে‌ডি‌সিন সপ‌কে ৮ হাজার টাকা, কিউ পি এস ফা‌র্মেসী‌কে ৫ হাজার টাকা এবং ঔষ‌ধের মূল‌্য কে‌টে বি‌ক্রি করায় হাসান মে‌ডি‌সিন সপ‌কে ২ হাজার টাকাসহ মোট চার প্রতিষ্ঠান‌কে ২৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এর আগে, সরকারিভাবে দেওয়া লোডশেডিং এর ঘোষণাকে কেন্দ্র করে যাতে চার্জার ইলেক্ট্রনিক্স পণ্যের মূল্য না বাড়ানো হয় সেজন্য নগরীর স্টেডিয়াম এলাকার ইলেক্ট্রনিক্স মার্কেটে বিশেষ তদারকি অভিযান চালানো হয়।

অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌ম বলেন, সরকা‌রিভা‌বে লোড‌শে‌ডিং এর ঘোষণা‌কে কেন্দ্র ক‌রে যা‌তে চার্জার ই‌লেকট্রনিক্স প‌ণ্যের দাম না বা‌ড়ে সেজন্য ই‌লেকট্রনিক্স মা‌র্কেট তদার‌কি করা হয় এবং হাসপাতাল ও ডায়াগন‌স্টিক সেন্টার এলাকায় মেয়াদ উত্তীর্ণ ঔষধ বি‌ক্রি প্রতি‌রো‌ধে মুন হাসপাতাল এলাকার ফা‌র্মেসীগু‌লো‌তে তদার‌কি করা হয়। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।