কুবির শেখ হাসিনা হলে ছাত্রী উঠবে ৩১ জুলাই

এবিএস ফরহাদ,কুবি।।
কুমিলা বিশ্ববিদ্যালয়ে (কুবি) নবনির্মিত শেখ হাসিনা হলে ছাত্রী উঠবে আগামী ৩১ জুলাই। একই দিনে হলটি উদ্বোধন করা হবে। রোববার (২৪ জুলাই) শেখ হাসিনা হলের প্রভোস্ট মো: সাহেদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। এদিকে দীর্ঘদিনের অপেক্ষা শেষে ছাত্রী হলে সিট বরাদ্দের সিদ্ধান্তে খুশি ছাত্রীরা।

জানা যায়, ২৪ জুলাই থেকে সিট বরাদ্দ পেতে আবেদন করতে পারবে ছাত্রীরা। যা চলবে ২৬ জুলাই পর্যন্ত। রোববার হলের প্রভোস্ট মো: সাহেদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শেখ হাসিনা হলের সিটের জন্য আগ্রহী বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্রীরা ২৪ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত অফিস চলাকালীন সময়ে ফর্ম সংগ্রহ করতে পারবে এবং ২৭ জুলাই জমা প্রদান করতে হবে। এজন্য শিক্ষার্থীদের ১০০ টাকা দিয়ে আবেদন ফর্ম সংগ্রহ করতে হবে। আবেদন ফর্মের সাথে সকল প্রকার পরীক্ষার মার্কসীট এবং যাদের ১ম বর্ষের ১ম সেমিস্টারের রেজাল্ট প্রকাশ হয়নি তাদের এসএসসি ও এইচএসসি এর মার্কসিটের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আবেদনকারী ছাত্রীরা ফর্মে সংযুক্ত সকল একাডেমিক সনদের মূল কপি নিয়ে আগামী ২৮ জুলাই সকাল ১০টায় প্রভোস্ট বিভাগের অফিসে সাক্ষাতকারের জন্য উপস্তিত থাকতে হবে। সাক্ষাৎকারে অনুপস্থিত শিক্ষার্থীদের সিট বরাদ্ধ দেওয়া হবে না।

শেখ হাসিনা হলের প্রভোস্ট মো: সাহেদুর রহমান বলেন, প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে আমার বিভাগের অফিসে এসে শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। আমরা মেধাবী, সিনিয়র ও দূরের ছাত্রীদের অগ্রধিকার দিব। আগামী ৩১ জুলাই হল উদ্বোধন করা হবে এবং সেদিন শিক্ষার্থীরা সিটে উঠতে পারবে। আমরা শেখ হাসিনা হলকে একটি রোল মডেল হিসেবে গড়ে তুলতে চাই।

উল্লেখ্য, ২০১৭ সালের মার্চে শুরু হওয়া হলের কাজ দেড় বছরে সম্পন্ন করার কথা থাকলেও প্রায় সাড়ে পাচঁ বছর শেষ করতে পেরেছে নিমার্ণকাজ পাওয়া আবদুর রাজ্জাক জেবিসিএ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠানটি। বারবার ছাত্রী তোলার কথা বলা হলেও নিমার্ণজটে শিক্ষার্থী তোলা সম্ভব হয়নি। অবশেষে দীর্ঘদিনের অপেক্ষা শেষে ৩১ জুলাই হলটি উদ্বোধন করা হবে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আইন বিভাগের ছাত্রী আইরিন সুলতানা বলেন, দীর্ঘদিনের অপেক্ষা শেষে শেখ হাসিনা হল উদ্বোধন অনেক আনন্দের বিষয়। আমাদের ছাত্রীদের দীর্ঘদিনের ভোগান্তি আবাসন সংকট। অবশেষে তার কিছুটা হলেও লাগব হতে যাচ্ছে। তবে সুষ্ঠু ব্যবস্থাপনায় ছাত্রীদের সিট বরাদ্দ দেওয়া হবে বলে আশাবাদী তিনি।