কুমিল্লায় ডিবি’র অভিযানে ৩০ কেজি গাঁজা ও মবিল ইকবাল সহ ৭ মাদক কারবারিকে আটক

কুমিল্লা জেলা গোয়েন্দা(ডিবি)শাখার বিশেষ অভিযানে ৩০ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। এ সময় গাঁজা পরিবহনে ব্যবহৃত একটি সিএনজি অটোরিকশা জব্দ ও মবিল ইকবালসহ ৭ জনকে গ্রেফতার করা হয়।

(২১ সেপ্টেম্বর ২০২৪) শনিবার সন্ধ্যায় কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানাধীন দূর্গাপুর ইউপির কৃষ্ণপুর বিশ্বরোড এলাকায় হোটেল আল তাজেজের সামনে গোয়েন্দা পুলিশের দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়।

অভিযানে আটকৃতদের মধ্যে বুড়িচং উপজেলার বাকশীমূল খারেরা পশ্চিমপাড়া মৃত: আব্দুল অদুদ মিয়ার ছেলে পোড়া মবিল ইকবাল হোসেন (৩৬),খারেরা গ্রামের হাবিবুর রহমানের ছেলে শরীফুল ইসলাম (২৭),খারেরা গ্রামের সুন্দর আলীর ছেলে মোঃ হোসেন (৩৮),খারেরা গ্রামের জিতু চন্দ্র শীলের ছেলে রঞ্জিত চন্দ্র শীল (২৫),খারেরা গ্রামের মৃত: জুলফু মিয়ার ছেলে দেলোয়ার হোসেন (৪০),আনন্দপুর গ্রামে রফিকুল ইসলামের ছেলে মোঃ নজরুল ইসলাম (৩৮),জঙ্গলবাড়ি গ্রামের আব্দুল মালেকের ছেলে মোঃ সাইফুল আজম সুমন(পেটলা সুমন) (৪০) নামে সাতজনকে আটক করা হয়।

পুলিশ জানায়, অভিযানের সময় একটি সবুজ রঙের রেজিস্ট্রেশন বিহীন সিএনজি অটোরিকশার তল্লাশি করে দুটি বস্তায় ৩০ কেজি গুড়া গাঁজা পাওয়া যায়। জব্দকৃত মাদক সীমান্ত এলাকা থেকে সংগ্রহ করে স্থানীয় মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রি করা হচ্ছিল বলে আসামিরা স্বীকার করেছে। স্থানীয়দের কাছ থেকে জানা যায়,মোঃ ইকবাল হোসেন ও তার চক্রটি দীর্ঘবছর ধরে পোড়া মবিলের আড়ালে মাদক সহ অন্যান্য চোরা চালানের সাথে সক্রিয় ছিলো।

এ ঘটনায় এসআই উক্যমং রাখাইন বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলাটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের অধীনে রুজু করা হয়েছে।