কুমিল্লায় স্কুলের দুই ছাত্রের মারামারিকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ; আহত-৫ জন হাসপাতালে

জাকির হোসেন।।
কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমূল ইউনিয়নের পাহাড়পুর এলাকায় স্কুল পড়ুয়া দুই ছাত্রের মারামারিকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে গুরুতর আহত ৫ জন। আহত পাঁচ জনেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতলে চিকিৎসাধীন রয়েছে।
(১২ অক্টোবর ২০২৪) শনিবার বিকেলে ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন বুড়িচং থানার এসআই নূরুল ইসলাম ও এসআই জুয়েল। গত বৃহস্পতিবার সকালে উক্ত ঘটনাটি ঘটার পর উভয়ে থানায় পাল্টা-পাল্টি অভিযোগ করেছেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বাকশীমূল ইউনিয়নে পাহাড়পুর গ্রামের সাগর এর ছেলে জুবায়ের পাহাড়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেনিতে পড়ে এবং একই গ্রামের হোসেন এর ছেলে আরিফ ফকিরবাজার স্কুল এন্ড কলেজে ৬ষ্ঠ শ্রেনিতে পড়ে। দুই শিক্ষার্থী স্কুলে সাইকেল দিয়ে যাওয়ার পথে ঝগড়া ও মারামারি হয়। এই মারামারিকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে দেশীয় অন্ত্র,দা,ছেনি,লাঠি- লাঠিসোঁটা নিয়ে দফায় দফায় সংঘর্ষ হয়।জানা যায়, জিজ্ঞাসাবাদ করতে গিয়ে আহত হয় আব্দুল মান্নান উড়ফে মনু মিয়ার ছেলে মো: সাগর ও সুলতান আহমেদ মতিন। উক্ত ঘটনায় থানায় অভিযোগ করার পর পুনরায় দু’ পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে আহত হয় পাহাড়পুর খালেক মেম্বারের বাড়ির মৃত. আলী মিয়ার ছেলে মোঃ মনির হোসেন,স্ত্রী মোসাম্মৎ বিউটি আক্তার ও তার ছেলে মোঃ মারুফ।

উক্ত ঘটনায় সুলতান আহমেদ মতিন বাদী হয়ে বুড়িচং থানায় একটি অভিযোগ করেন প্রতিপক্ষের বিরুদ্ধে তারা হলেন মৃত: আলী মিয়ার ছেলে মোঃ মনির হোসেন মিয়া ও জয়নাল আবেদীন,মনির হোসেন মিয়ার ছেলে মোঃ মারুফ হোসেন। অপরদিকে মৃত.আলী মিয়ার ছেলে মনির হোসেন বাদী হয়ে ৭ জনের বিরুদ্ধে বুড়িচং থানায় অভিযোগ করেন,তারা হলেন মনু মিয়ার ছেলে মোঃ সাগর,সুলতান আহমেদ মতিন,মাসুম।মৃত. মৃত: আকবর আলীর ছেলে শব্দর আলী,রঞ্জু মিয়া,মনু মিয়া।

এঘটনার অভিযোগ পরিপ্রেক্ষিতে সরেজমিনে গিয়ে জানা যায়,স্কুল শিক্ষার্থী আরিফ ও জুবায়ের এর মারামারিকে কেন্দ্র করে অভিভাবকদের দু’পক্ষের দফায় দফায় সংঘর্ষ হয়। এতে উভয়ে গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এই দুই পক্ষ গত বছরেও মারামারি করেছিল এবং সালিশি বৈঠকের মাধ্যমে সমাধান হয়। এবার ঘটনাটি পূর্ব শত্রুতা থেকে হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ বিষয়ে স্থানীয় ইউপি মেম্বার মানিক মিয়া বলেন,এ ঘটনায় দু’পক্ষের লোকজন থানায় অভিযোগ করেছে। আমি উভয়কে উক্ত বিষয়টি সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছি।
তদন্ত কর্মকর্তা বুড়িচং থানার এসআই জুয়েল জানায়,ঘটনার পর দুইটি পক্ষ থানায় অভিযোগ করেছে। অভিযোগ পরিপ্রেক্ষিতে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা চলমান রয়েছে।