কুমিল্লায় স্টেডিয়ামে জেলা পর্যায়ে ‘বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্ণামেন্ট’র’ উদ্বোধন

মারুফ কল্প।।
কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট-২০২২ জেলা পর্যায়ের প্রতিযোগিতার উদ্বোধন হয়েছে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় জেলা প্রশাসন কুমিল্লা ও জেলা ক্রীড়া সংস্থা কুমিল্লা এবং জেলা ক্রীড়া অফিস এর আয়োজনে বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট-২০২২ জেলা পর্যায়ে শুভ উদ্বোধন হলো। ১৪ জুন বুধবার বিকেলে কুমিল্লা স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শিউলি রহমান তিন্নী।
আনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ আফজাল হোসেন, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, নাজমুল আহসান ফারুক রোমেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারন সম্পাদক খায়রুল আলম সোহাগ, জেলা ক্রীড়া অফিসার, মোঃ নাজিম উদ্দিন, ফুটবল এসোসিয়েশন সাধারণ সম্পাদক, শফিউল ইসলাম খন্দকার বাদল, অনুষ্ঠানের সঞ্চালনা করেন কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সদস্য দেলোয়ার হোসেন জাকির, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, বিশ্বের অন্যান্য দেশের মতো ফুটবল খেলা নিয়ে বাংলাদেশেও রয়েছে বিপুল উৎসাহ-উদ্দীপনা। ফুটবল খেলা এ দেশে অনুষ্ঠিত হয় উৎসবে সাথে। জেলার বিভিন্ন পর্যায়ে ফুটবল টুর্নামেন্টের সংখ্যা ক্রমান্বয়ে বৃদ্ধি করা হচ্ছে। শিক্ষার পাশাপাশি এ ধরনের ক্রীড়া প্রতিযোগিতা শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে অগ্রনী ভূমিকা রাখে।

বিশেষ অতিথি বক্তব্যে, দেশের ক্রীড়া ক্ষেত্র তথা ফুটবল খেলায় কিশোর–কিশোরীদের প্রতিভা বিকাশে বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট-২০২২ গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এটি বাংলাদেশের ফুটবল ইতিহাসে আরেকটি নতুন সংযোজন। তৃণমূল পর্যায় হতে উঠে আসা এই সকল ফুটবল খেলোয়াড়দের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ, উৎসাহ-উদ্দীপনা এবং বিপুল আগ্রহ আমাকে সত্যিই অভিভূত করেছে।
সভাপতি বক্তব্যে বলেন, আমরা জানি এই কিশোররাই হলো আগামী বাংলাদেশের ভবিষ্যৎ। বিভিন্ন সামাজিক অপরাধ থেকে দূরে রাখতে এবং সুস্থ্য ক্রীড়াচর্চা প্রসারে এ ধরনের টুর্নামেন্টের অবদান অনস্বীকার্য।

উদ্বোধনী ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, ট্রাইবেকারে ৩-১ (২-২) গোলে হারিয়েছে সদর দক্ষিন উপজেলার
সুয়াগঞ্জ টি এ হাই স্কুল এন্ড কলেজকে।
দিনের অপর খেলায় লালমাই সরকারি কলেজ ২-০ গোলে হারিয়েছে চৌদ্দগ্রাম মিয়া বাজার কলেজকে।