কুমিল্লার সাত উপজেলায় এলজিইডির মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরী উদ্বোধন

মারুফ আহমেদ।।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, এমপি মহোদয় এলজিইডির সদর দপ্তরে উপস্থিত থেকে ভার্চুয়াল প্লাটফর্মে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় উপজেলা পর্যায়ে স্থাপিত ২৩০ টি নির্মান সামগ্রীর গুনগতমান পরীক্ষাকরণ ল্যাবের শুভ উদ্বোধন করেন।
এ সময় কুমিল্লা জেলার সাতটি উপজেলায় মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরীর উদ্বোধন করা হয়। উপজেলাগুলো যথাক্রমে লাকসাম, হোমনা, বুড়চিং, মেঘনা, চৌদ্দগ্রাম, তিতাস ও বরুড়া। সেই সাথে এলজিইডির প্রকৌশলীগণের উদ্দেশ্যে মাননীয় মন্ত্রী মহোদয়ের ৫১ দফা দিকনির্দেশনা বই এর মোড়ক উন্মোচন করা হয়।
পবত্রি কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে উক্ত উদ্বোধনী অনুষ্ঠান আরম্ভ হয়। এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ মোখলেসুর রহমান স্বাগত বক্তব্য প্রদান করেন। কুমিল্লার লাকসাম উপজেলা ল্যাবরেটরিতে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ অনুষ্ঠান কার্যক্রম আয়োজিত হয়।

অনুষ্ঠানের এক পর্যায়ে এলজিইডি কুমিল্লার মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরীর বিভিন্ন কার্যক্রমের উপর একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানের এক পর্যায়ে কুমিল্লা জেলার সুযোগ্য নির্বাহী প্রকৌশলী মীর্জা মোঃ ইফতেখার আলী কুমিল্লা জেলায় উপজেলা পর্যায়ে স্থাপিত ল্যাবরেটরির কার্যক্রমের উপর বক্তব্য দেন এবং সেই সাথে উপজেলায় মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরি স্থাপনের প্রয়োজনীয়তা তুলে ধরেন। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন সভাপতির বক্তব্য প্রদান করেন। পরবর্তীতে স্থানীয় সরকার বিভাগের সচিব মুহাম্মদ ইবরাহিম বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন। পরিশেষে মাননীয় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, এমপি মহোদয় প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন এবং উপজেলা পর্যায়ে স্থাপিত মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরীর শুভ উদ্বোধন ঘোষণা ও ৫১ দফা দিকনির্দেশনা বই এর মোড়ক উন্মোচন করেন।