কুবিতে ছাত্রলীগ কর্তৃক সাংবাদিক হেনস্তার ঘটনায় চুয়েটসাসের নিন্দা ও প্রতিবাদ

কুবি প্রতিনিধি
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের (২০১৭ সালের বিলুপ্ত কমিটির) সাবেক সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহি ও তার অনুসারীদের দ্বারা দৈনিক যায়যায়দিন পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) অর্থ সম্পাদক রুদ্র ইকবালকে হেনস্তার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চুয়েটসাস)।

বুধবার (৩১ মে) এক যৌথ বিবৃতিতে চুয়েট সাংবাদিক সমিতির সভাপতি জিওন আহমেদ ও সাধারণ সম্পাদক সাঈদ চৌধুরী এ ঘটনার সঙ্গে জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আনার দাবি জানান।

বিবৃতিতে চুয়েট সাংবাদিক সমিতির সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, ছাত্রলীগের নেতাকর্মী দ্বারা এমন ন্যাক্কারজনক কাজ ক্যাম্পাসে স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। ক্যাম্পাস সাংবাদিকেরা ক্যাম্পাসের দর্পণ হিসাবে কাজ করেন। সব ধরনের অন্যায়, অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সর্বদা সরব থাকেন। স্বাধীন ক্যাম্পাসে ছাত্রলীগের এমন কাজ মোটেই শোভনীয় নয়।

উল্লেখ্য, সোমবার (২৯ মে) দুপুর আনুমানিক ১২ টার দিকে ইংরেজি বিভাগের ১৫তম ব্যাচের দুই শিক্ষার্থী হীরা মিয়া ও আরমান উদ্দিনের মধ্যে মারামারির ঘটনা ঘটলে সংবাদ সংগ্রহের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে যান সাংবাদিক রুদ্র ইকবাল। পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে সার্বিক বিষয়ে জানতে চাইলে উপস্থিত ছাত্রলীগ কর্মী অমিত সরকার (রসায়ন ১২তম আবর্তন), আসিফ ইনতাজ রাব্বি (যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ১২তম আবর্তন) সহ অন্যান্য নেতাকর্মীরা তার দিকে তেড়ে আসে। পরে বিব্রতকর পরিস্থিতিতে তিনি সেখান থেকে বেরিয়ে আসলে প্রশাসনিক ভবনের সামনে শাখা ছাত্রলীগের ২০১৭ সালের বিলুপ্ত কমিটির সাধারন সম্পাদক রেজা-ই-এলাহি ও তার অনুসারীরা ওই সাংবাদিককে হুমকি দিতে থাকেন। একপর্যায়ে রেজা-ই-এলাহি হুমকি দিয়ে বলেন ‘সাংবাদিকরা এখনও আমাকে চিনে না, আমি কে? এই ক্যাম্পাস কারো বাপের না! সাংবাদিকরা আমাকে কি করবে দেখে নিবো! গুণ্ডামির কি দেখছে!