কুমিল্লার সিভিল সার্জনসহ ২১ চিকিৎসক হোম কোয়ারেন্টিনে

মাসুদ আলম।।
করোনায় আক্রান্ত কুমিল্লা জেনারেল হাসপাতালের গাইনি বিভাগের তিন জন চিকিৎসক নিয়ে বৈঠক করায় জেলা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামানসহ জেনারেল হাসপাতালের ২১ জন চিকিৎসক হোম কোয়ারেন্টিনে রয়েছেন।
সোমবার রাত থেকে জেলার বিভিন্ন উপজেলা থেকে ২০ জন চিকিৎসক এনে বিশেষ ব্যবস্থায় ওই হাসপাতালের চিকিৎসা কার্যক্রম সচল রাখা হয়েছে। মঙ্গলবার বিকালে এসব তথ্য জানান, হোম কোয়ারেন্টাইনে থাকা কুমিল্লা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান ।
তিনি আরও জানান, গত রবিবার দুপুরে হাসপাতালের ডাক্তারদের নিয়ে পুরাতন সভা কক্ষে একটি জরুরি সভা করা হয়। এতে ২০ জন ডাক্তার এবং আরও কয়েকজন কর্মচারী উপস্থিত ছিলেন। কিন্তু রাতে আমরা জানতে পারি বৈঠকে থাকা তিনজন গাইনি বিভাগের চিকিৎসকের করোনা শনাক্ত হয়েছে। পরে করোনাভাইরাস সংক্রমণ রোধে গাইনি বিভাগসহ প্রতিটি ওয়ার্ড জীবানুমুক্ত করা হয়। এছাড়াও বৈঠকে অংশ নেয়া সিভিল সার্জনসহ ২১জন ডাক্তার-কর্মচারী হোম কোয়ারেন্টানে চলে যান। এদিকে সদর হাসপাতালের একজন কর্মকর্তা জানান, এই হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে রোগীদের চাপ বেশী, তাই সোমবার রাত থেকে বিভিন্ন উপজেলা থেকে ২০ জন ডাক্তার এনে বিকল্প ব্যবস্থায় চিকিৎসা ব্যবস্থা সচল রাখার কাজ চলছে।