কুমিল্লায় খোলাবাজারে ওএমএসের চাল বিক্রি শুরু

মারুফ আহমেদ, কুমিল্লা।।
ওএমএস ও টিসিবি কার্যক্রম সম্প্রসারণে লক্ষ্যে খাদ্য মন্ত্রনালয় ও খাদ্য অধিদপ্তরের পরিচালনায় খোলা বাজারে চাল বিক্রয় শুরু হয়েছে কুমিল্লায়।

বৃহস্পতিবার সকালে নগরীর ফৌজদারি এলাকায় খোলাবাজারে চাল বিক্রয় কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

এই কর্মসূচির আওতায় জেলার ৬৪ টি বিক্রয় কেন্দ্রে প্রতিদিন ১২৮ মেট্রিক টন চাল বিক্রি করা হবে। তিনমাসব্যাপী এই কর্মসূচীর আওতায় টিসিবির কার্ডধারী ও কার্ড ছাড়া উভয় ধরনের ভোক্তাই চাল ক্রয় করতে পারবে।

কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, সাধারণ মানুষের যাতে খাবারের কষ্ট না হয় সেইজন্য ৩০ টাকা দরে একজন মানুষ ৫ কেজি করে চাল ক্রয় করতে পারবে। চালের মানও খুব চমৎকার।

জেলা খাদ্য নিয়ন্ত্রক এসএম কায়সার আলী জানান, ওএমএস এবং খাদ্যবান্ধব কর্মসূচী দুইটাই আজকে থেকে শুরু হচ্ছে। ওএমএসের মাধ্যমে প্রতিদিন ১ লক্ষ ২৮ হাজার কেজি চাল বিক্রয় হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক এসএম কায়সার আলী, খাদ্য মন্ত্রনালয়ের গবেষণা কর্মকর্তা মাসুদ রানা, সহকারী খাদ্য নিয়ন্ত্রক মোখলেসুর রহমান, খাদ্য পরিদর্শক মনিরুজ্জামান, গোলাম রাব্বানী, কাজী মোঃ ইকবাল হোসাইন।