কুমিল্লায় ২৪ ঘণ্টায় ৩৮ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৩ দশমিক ৩ শতাংশ। কুমিল্লা জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বুধবার বিকেলে গণমাধ্যমকে এসব তথ্য জানান।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, ৫ জুলাই বিকেল থেকে ৬জুলাই বিকেল পর্যন্ত ২৪ ঘণ্টায় জেলায় ১৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনা আক্রান্তদের মধ্যে কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় ২১জন, ব্রাক্ষণপাড়ায় ২জন,লাকসামে ৩জন, মনোহরগঞ্জে ২ জন,সদর দক্ষিণে ৩ জন, চৌদ্দগ্রামে ২ জন,মেঘনায় ৫ জন। এদিন জেলায় সুস্থ হয়েছেন ১০ জন, জেলায় এদিন করোনায় কোনো মৃত্যু নেই।

কুমিল্লায় পর্যন্ত ৯৮১ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। নতুন ১০ জন সহ সুস্থ হয়েছেন ৪১হাজার ৭৬৭ জন। জেলায় এপর্যন্ত দুই লক্ষ ছাব্বিশ হাজার ছয়শত চুয়াল্লিশ জনের করোনা পরীক্ষা করে তেতাল্লিশ হাজার তিনশত সাতত্রিশ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে, গত ২৪ ঘন্টায় সারা দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে নতুন করে ১ হাজার ৭২৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় ১০ হাজার ২৩৩টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ। 

গত ২০ এপ্রিল করোনায় মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এরপর টানা ৩০ দিন করোনায় মৃত্যুশূন্য দিন পার করে বাংলাদেশ। সম্প্রতি করোনায় মৃত্যু বেশি না হলেও নতুন করে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।