কুমিল্লা শহরতলীতে ঘরে বসে পাবেন ফ্রি কাঁচাবাজার !

আবু সুফিয়ান রাসেল।।
ঘরে বসে পাবেন ফ্রি কাঁচাবাজার এ ব্যানারে মানুষের ঘরে ঘরে নিত্যদিনের তরকারি ঘরে পৌঁছে দিচ্ছেন ছাত্রলীগের একঝাঁক কর্মী। ছাত্রলীগ নেতা রুবেল হোসেনের নেতৃত্বে শহরতলীর কুচাইতলী-বারপাড়া এলাকায় বুধবার ও বৃহস্পতিবার বিনামূল্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। দেওয়া হয়েছে আলু, লাউ, বেগুন, টমেটো, বাঁধাকপি, পিয়াজ ও শাকসহ সাত পদের কাঁচা তরকারি। প্রতিপরিবারকে চার পদের চারটি করে তরকারি দেওয়া হয়েছে। সপ্তাহব্যাপী কুমিল্লার বিভিন্ন এলাকায় বিতরণ কার্যক্রম চলবে।

এ বিষয়ে মোসা. রোখসানা বেগম নামে পূর্ব বারপাড়ার একজন গৃহিনী জানান, সকালে ঘুম থেকে উঠে দরজার সামনে দেখি একব্যাগ তরকারি। আমার স্বামী তখন ঘুমে। চিন্তা করলাম, কে রেখে গেলো। কিছুক্ষণ পর দেখি, সবাই আলোচনা করতেছে। সবার ঘরে ঘরে নাকি ফ্রি তরকারি দিয়েছে।
ব্যতিক্রমী এ উদ্যোগ সম্পর্কে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নেতা এম. রোবেল হোসেন বলেন, এটি কোন লৌকিকতা নয়। মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ করেছেন মানুষের পাশে দাঁড়ানোর জন্য, তার জন্য এ আয়োজন। মানুষ যেন ঘরে থাকে, কোন মানুষ যেন খাবারের জন্য কষ্ট না পায়, তার জন্য স্ব-অর্থায়নের আমাদের ক্ষুদ্র প্রয়াস। সাতদিন এ বিতরণ কার্যক্রম চলবে। এরপর হয়তো আমরা আবার বসবো নতুন করে, মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেবো। আগামীদিনেও এভাবে মানুষের পাশে থাকবে দক্ষিণ জেলা ছাত্রলীগ।
উল্লেখ্য যে, ইঞ্জিনিয়ার এম. রুবেল হোসেন কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন। পূর্বে তিনি কুমিল্লা পলিটেকনিক ইন্সটিটিউট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি আইন বিষয়ে অধ্যয়নরত আছেন।