কুসিক নির্বাচন: অবশেষে সরে গেলেন ইমরান খান, আওয়ামীলীগের একক প্রার্থী রিফাত

নাজমুল সবুজ, কুমিল্লা।
কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন মেয়র পদে মনোনয়নপত্র জমা দেয়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন বৃহস্পতিবার বিকালে কুমিল্লা চেম্বার অফ কমার্স মিলনায়তনে সংবাদ সম্মেলন তিনি তার প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন।

এসময় তিনি বলেন, আমার পরিবার আওয়ামী রাজনীতির পরিবার। আমি কুমিল্লার মানুষকে বাঁচাতে কুমিল্লা সিটি করপোরেশনে নির্বাচনে প্রার্থী হয়েছিলাম। তবে দল আরেকজনকে মনোনয়ন দিয়েছে। এখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রার্থিতা প্রত্যাহার করছি।

তিনি আরো বলেন,কেউ আমাদের ডাকুক আর না ডাকুক আমার বাংলাদেশ আওয়ামীলীগে প্রতীক নৌকা নিয়ে কাজ করবো, আজ থেকে আমার নেতা কর্মীদের নিদের্শনা দিয়েছি নৌকার পক্ষে কাজ করার জন্য।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে মাসুদ পারভেজ খান ইমরান, তার বোন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমাকে নিয়ে বৈঠক করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন। বৈঠক শেষে আওয়ামী লীগের সিনিয়র নেতাদের পক্ষ থেকে ইমরানের প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা আসলেও বিষয়টি নাকচ করে দেন ইমরান।

উল্লেখ্য, কুমিল্লার আওয়ামী লীগ নেতা প্রয়াত অধ্যক্ষ আফজল খানের ছেলে মাসুদ পারভেজ খান ইমরান। এর আগে ২০১২ ও ২০১৭ সালে আফজল খান ও তার মেয়ে আঞ্জুম সুলতানা সীমাকে মনোনয়ন দিয়েছিল আওয়ামী লীগ। কিন্তু দুবারই বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কুর কাছে পরাজিত হন তারা।