চান্দিনায় উপসর্গ নিয়ে প্রবাসী ও গৃহবধূর মৃত্যু

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা।।
কুমিল্লার চান্দিনায় করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে জসিম উদ্দিন নামের একজন প্রবাসী যুবক ও জ্যোতি রাণী শর্মা নামের একজন গৃহবধূর মৃত্যু হয়েছে। চান্দিনা উপজেলার হারং গ্রামের নিজ বাড়িতে মৃত্যু হয় জসিম উদ্দিনের। একই দিন বিকেলে মৃত্যু হয় জ্যোতি রাণী শর্মা। শনিবার রাতে উভয়ের লাশ দাফন ও সৎকার করেন কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা লিটন সরকারের নেতৃত্বে ১০১ সদস্যের স্বেচ্ছাসেবী টিম।
জসিম উদ্দিন ওই গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে। তিনি দীর্ঘ কয়েক বছর যাবৎ ওমান ছিলেন। গত পাঁচ মাস পূর্বে দেশে ফিরেন তিনি। মৃত জসিম উদ্দিনের নিকট আত্মীয় আবু কাউসার জানান, গত কয়েকদিন পূর্বে তার জ্বর, সর্দি ও গলা ব্যথা দেখা দেয়। শনিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। মৃত্যুর পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লোক এসে নমুনা সংগ্রহ করে। এদিকে একই উপজেলার বেলাশ^র গ্রামের জ্যোতি রাণী শর্মা নামের একজন গৃহবধূর মৃত্যু হয়। তিনি ওই গ্রামের মৃত অমূল্য শর্মার স্ত্রী।
চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. গাজী মাহমুদুল হাসান দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।
কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মো. লিটন সরকার জানান- করোনা ভাইরাসের উপসর্গ বা করোনা ভাইরাসে সংক্রামিত কোন মানুষ মারা গেলে তাদের দাফন কাজে কেউ এগিয়ে আসেনা। আমরা কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের পক্ষ থেকে তাদের দাফন ও সৎকারের কাজ করে যাচ্ছি।