জাকির হোসেন কখনো আদর্শ থেকে বিচ্যুত হননি-স্মরণসভায় বক্তারা

স্টাফ রিপোর্টার।।
বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট রাজনীতিবিদ জাকির হোসেন সারা জীবন অন্যায় এবং অবিচারের বিরুদ্ধে সংগ্রাম করে গেছেন। জীবনে অনেক কষ্ট করেছেন কিন্তু নীতি ও আদর্শ থেকে এক চুল পরিমাণ বিচ্যুত হননি। তার মত রাজনীতিকের অভাব কুমিল্লায় সহজে পূরণ হবার নয়। সারা জীবন বাম রাজনীতি করে গেছেন কখনো ক্ষমতার পিছনে ছুটেননি। ইচ্ছে করলে অনেক অর্থ সম্পদের মালিক হতে পারতেন কিন্তু সেই পথে তিনি পা বাড়াননি। আগামী প্রজন্মের প্রয়োজন জাকির হোসেনের আদর্শ গ্রহণ করা। গতকাল রোববার বিকেলে কুমিল্লা টাউন হলের কনফারেন্স রুমে আয়োজিত এক স্মরণ সভায় বক্তারা এ কথা বলেন। মোহাম্মদ ফজলে রাব্বী সংসদ এ স্মরণ সভার আয়োজন করে।

মোহাম্মদ ফজলে রাব্বী সংসদের সভাপতি ডা.গোলাম শাহজাহানের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক শাহাজাদা এমরানের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আমীর আলী চৌধুরী,কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মো. ওমর ফারুক, কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা.প্রফেসর মোসলেহ উদ্দিন আহমেদ, আমোদ প্রতিষ্ঠাতা সম্পাদক মোহাম্মদ ফজলে রাব্বীর কনিষ্ট কণ্যা তারিকা রাব্বী,সাপ্তাহিক অভিবাদন সম্পাদক আবুল হাসানাত বাবুল,মেজর (অব:) রুহুল আমিন, প্রয়াত জাকির হোসেনের ছোট ভাই দেলোয়ার হোসেন টুটুল,বীর মুক্তিযোদ্ধা ও গবেষক অ্যাড.গোলাম ফারুক,দৈনিক শিরোনাম সম্পাদক নীতিশ সাহা,বীর মুক্তিযোদ্ধা আবদুল মমিন, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, বীর মুক্তিযোদ্ধা নুর আহম্মেদ,শ্রমিক নেতা আনোয়ার হোসেন,এইড কুমিল্লার নির্বাহী পরিচালক রোকেয়া বেগম শেফালী,প্রত্যয়ের নির্বাহী পরিচালক মাহমুদা আক্তার,ঐক্য ন্যাপ কুমিল্লার সাধারণ সম্পাদক বশির আহমেদ, কৃষক বন্ধু অধ্যাপক মতিন সৈকত, উদীচীর কেন্দ্রীয় প্রেসিডেয়াম সদস্য শেখ ফরিদ, বিনয় সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মাহবুব প্রমুখ।

স্মরণ সভায় স্বাগত বক্তব্য রাখেন মোহাম্মদ ফজলে রাব্বী সংসদের সাধারণ সম্পাদক ইয়াসমীন রীমা ও ধন্যবাদ জ্ঞাপন করেন সহ-সভাপতি খায়রুল আহসান মানিক। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন সংসদের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব সিরাজুল হক।