টানা ২২ দিন মানববন্ধন করেও আশানুরূপ সাড়া পাচ্ছে না-ম্যাটস শিক্ষার্থীরা

এইচ.এম.তামীম আহাম্মেদ:-
শুন্য পদে নিয়োগ সহ ৪ দফা দাবীতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করে, প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে, সারাদেশ ব্যাপী ১৬ ই আগষ্ট থেকে মানববন্ধন করে যাচ্ছে ম্যাটস শিক্ষার্থীরা৷ অন্যদিকে দেশের সদর হাসপাতালগুলোতে ইন্টার্ণরত ডিএমএফ চিকিৎসকরাও কর্মবিরতী দিয়েছেন। যতদিন দাবী আদায় না হবে ততদিন এ কর্মসূচি অব্যাহত রাখবে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর) কুমিল্লা নগরীর হাউজিং সরকারী ম্যাটসের সামনে ২২তম দিনে কর্মসূচি পালন করে কুমিল্লা জেলার সরকারি – বেসরকারী ম্যাটস শিক্ষার্থীরা।

জানা গেছে ; সারা দেশের ন্যায় কুমিল্লা প্রেস ক্লাব, নগরীর কান্দিরপার, পূবালী চত্তর সহ বিভিন্ন জায়গায় দীর্ঘ ২১ দিন যাবত শান্তিপূর্ণ মানববন্ধন করেও আশানুরূপ কোন সাড়া পাচ্ছে না। অন্যদিকে কুমিল্লা ম্যাটস কতৃক হোস্টেলে খাবারের মিল বন্ধ করে অমানবিক আচরণের শিকার শিক্ষার্থীরা।

এ বিষয়ে শিক্ষার্থীদের কাছে জানতে চাইলে তারা বলে ; আমরা দীর্ঘ ২১ দিন যাবত ৪ দফা দাবি নিয়ে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছি। হোস্টেলে খাবারের মিল বন্ধ করে দেওয়া হয়েছে। এত দিন হোটেল থেকে খাবার কিনে খেয়েছি। হাতে যত টাকা ছিল সব টাকা খরচ হয়ে গেছে। আগামীকাল কি খাব তা জানি না। মানবেতরের জীবন পার করতে হচ্ছে আমাদের। দেয়ালে পিঠ ঠেকে গেছে, অতি দ্রুতই কঠোর থেকে কঠোর পদক্ষেপ গ্রহণ করব আমরা।

কুমিল্লা সরকারী ম্যাটসের অধক্ষ্য ডাঃ সালাহ উদ্দিন বলেন ; শিক্ষার্থীরা তাদের ভালোটা বুঝতেছে না। সামনে তাদের বোর্ড পরীক্ষা। পরীক্ষার চিন্তা বাদ দিয়ে আন্দোলন করে সময় নস্ট করছে৷ স্বাস্থ্য অধিদপ্তর তাদের ৪ দফা দাবী সম্পর্কে অবগত আছে। তাছাড়াও আজ ২১দিন ধরে প্রশাসনিক ভবন তালাবদ্ধ। অফিসিয়াল কাজগুলো করতে হচ্ছে চা দোকানে বসে। সে জাতি মূর্খ ; যে জাতি নিজের ভালোটা না বুঝে।