ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে কুমিল্লায় মাইক্রোবাসে তুলে ছিনতাই; মাইক্রোবাসসহ এক ছিনতাইকারী আটক

মো. জাকির হোসেন।।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মাইক্রোবাসে তুলে এক কৃষি কর্মকর্তা ও এক ডাক্তারকে ছিনতাই শেষে কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় ফেলে যাওয়ার ঘটনায় ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মাইক্রোবাসসহ (ঢাকা-মেট্রো-চ-১৫-৩৬৩৮) এক ছিনতাইকারীকে আটক করেছে বুড়িচং থানা পুলিশ।

আটককৃত আসামী মামুন হাওলাদার(২৬), ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার মাদারখোলা গ্রামের শহীদ উদ্দিন হাওলাদারের ছেলে। তাকে গত শনিবার রাতে তার নিজ বাড়ি থেকে বুড়িচং থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে আটক করেন।

দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ জাবেদ উল ইসলাম জানান, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার পুটিজলা গ্রামে কৃষি কর্মকর্তা শাহাদাত হোসেন চৌধূরী ও ডাক্তার মোঃ আমানুল ইসলাম গত ১২ জানুয়ারী মুন্সিগঞ্জ জেলার গজারিয়া ইঞ্জিনিয়ারিং স্টাফ কলেজে ট্রেনিং শেষে বিকেলে ৫ টায় কুমিল্লা আসার জন্য গাড়ীর অপেক্ষায় থাকে। এসময় তাদের সামনে একটি মাইক্রোবাস দাঁড়ালে ১’শ টাকা জনপ্রতি ভাড়ায় কুমিল্লা আসার জন্য উঠে। মাইক্রোবাসটিকে আগেই চালকসহ আরও ৪জন ছিলো।

গাড়ীটি মহাসড়কের চান্দিনা এলাকায় আসলে পূর্ব থেকে গাড়ীতে থাকা ৪ ছিনতাইকারী তাদের অস্ত্রের মূখে হাত-পা বেঁধে মারধর করতে থাকে। এসময় তাদের মোবাইল ফোন, নগদ টাকা ডেবিট কার্ড ছিনিয়ে নিয়ে বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় মহাসড়কে পাশে হাত-পা বাধা অবস্থায় ফেলে দিয়ে পালিয়ে যায়।

পরে চলাচলরত লোকজন তাদের উদ্ধার করে। শাহাদাৎ হোসেন একটি মোবাইল ফোন দিয়ে তার একাউন্ড চেক করে দেখতে পান, একাউন্ড থেকে ডেবিট কার্ডের মাধ্যমে ৬০ হাজার টাকা উত্তোলণ করেছে ছিনতাইকারীরা। এ ঘটনায় অজ্ঞাত ছিনতাইকারীদের নামে বুড়িচং থানায় একটি মামলা দায়ের করেন তিনি।

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মোঃ রুহুল আমিন জানান, প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে এক ছিনতাইকারী আটক করা হয়েছে। এছাড়া ছিনতাইয়ের কাজে ব্যবহৃত
মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে। এমামলায় আরো ৩ আসামী পলাতক রয়েছে বলেও জানান তিনি।

আটককৃত আসামীকে রোববার দুপুরে কুমিল্লা আদালতে প্রেরণ করা হয়েছে।