দইয়ের ওজনে কারচুপি, কুমিল্লায় ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

নাজমুল সবুজ।।
দই বিক্রয়ে ওজনে কারচুপি করার অভিযোগে কুমিল্লায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়। সোমবার (১৮ জুলাই) জেলার আদর্শ সদর উপ‌জেলার চকবাজার ও রাজগঞ্জ বাজার এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ওজ‌নে কারচূ‌পি ক‌রে ভোক্তা‌কে যথাযথ প‌রিমা‌ণে দ‌ধি সরবরাহ না করায় চকবাজার এলাকার বিজয় মি‌ষ্টি ঘর‌কে ১০ হাজার টাকা, অক্ষয় মিষ্টান্ন ভান্ডার‌কে ৮ হাজার টাকা এবং রাজগঞ্জ বাজার এলাক‌ার মি‌ষ্টি ঘর‌কে ১২ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এছাড়াও এদিন ফৌজদা‌রি রোড এলাকার সি‌পি ফাইভ স্টার না‌মের এক‌টি প্রতিষ্ঠা‌নে বে‌শি দা‌মে ফান্টা বি‌ক্রয় করার ভোক্তার লি‌খিত অ‌ভি‌যো‌গের ভি‌ত্তি‌তে ৫ হাজ‌ার টাকা জ‌রিমানা করা হয় এবং অ‌ভি‌যোগকারী‌কে প্রণোদনা হি‌সে‌বে জ‌রিমানার ২৫ শতাংশ প্রদান করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌ম বলেন, আমরা যাচাই করে দেখি প্রতিষ্ঠানগুলো এক কেজি থেকে কম পরিমাণে দই ভোক্তাদের সরবারহ করছিলো। অভিযানে নিরাপদ খাদ্য প‌রিদর্শক এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে।