দেবিদ্বারে করোনায় মৃত আরো একজনকে দাফন করলো ছাত্রলীগ

সৈয়দ খলিলুর রহমান বাবুল, দেবিদ্বার।।
দেবিদ্বারে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী আরো এক ব্যাক্তির লাশ দাফন করলো ছাত্রলীগ। এ নিয়ে মোট চার জনের লাশ দাফন করলো কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের ৪১ সদস্যের বিশেষ এ টিম।
উপজেলার ভিরাল্লা খাঁন বাড়ির বিশিষ্ট ব্যবসায়ী ও ভিরাল্লা এস.কে উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি খসরুল আলম খাঁন (রিপন) করোনায় আক্রান্ত হয়ে শুক্রবার সকালে ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে মারা যান। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
শুক্রবার সকাল ১০টায় “হ্যালো ছাত্রলীগ’’ টিম তার গোসল ও দাফনের ব্যাবস্থা করে। জানাজা শেষে স্থানীয়দের নিয়ে তার গ্রামের বাড়ির পারিবারিক কবরস্থানে লাশ দাফন করে। এ নিয়ে চারটি লাশ দাফন করলো তারা। কৃষকের ধান কেটে দেওয়া, ফোন পেলে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দেওয়া, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যাক্তির লাশ দাফনের মধ্যদিয়ে বেশ আলোচিত হয়েছে এই “হ্যালো ছাত্রলীগ” টিম। যার নেতৃত্বে রয়েছে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক।
লাশ দাফনের কাজে অংশ গ্রহন করেন কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক আনোয়ার হোসেন বাপ্পু, জেলা ছাত্রলীগের সদস্য আমির হোসেন, দেবিদ্বার পৌর ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান, ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন, হাফেজ তোফায়েল, কারী কামাল উদ্দিন, মাওলানা খালিদ, হাফেজ নাজিম উদ্দিন সরকার।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসানের ফোন পেয়ে আমাদের ‘‘হ্যালো ছাত্রলীগ” টিম মৃত রিপন খানের লাশ এলাকাবাসীকে নিয়ে ধর্মীয় বিধিবিধান অনুযায়ী দাফন সম্পন্ন করেছে। আমাদের এই টিমে ৪১ জন সদস্য কাজ করে যাচ্ছেন। এ নিয়ে আমরা দেবিদ্বারে করোনায় মৃত্যু হওয়া ৪টি লাশ দাফন করেছি।

এ ব্যাপারে দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার রাকিব হাসান জানান, এই সংকটময় মূহুর্তে ছাত্রলীগের এমন মানবিক উদ্যোগ সত্যিই প্রশংসার দাবী রাখে। তারা জীবনের ঝুঁকি নিয়ে লাশ দাফন সম্পন্ন সহ বিভিন্ন সেবা মূলক কাজ করে যাচ্ছে। নিজ উদ্যোগে মানবতার সেবায় এগিয়ে আসা ছাত্রলীগের ৪১ সদস্যকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়মানুযায়ী প্রশিক্ষণ দিয়েছি এবং এ সকল মানবিক কাজে তাদেরকে প্রশাসনের পক্ষথেকে সকল প্রকার সহযোগিতা করা হচ্ছে।