দেবিদ্বারে করোনায় ডাক্তারের মৃত্যু, ইমামসহ আক্রান্ত ছয়জন

সৈয়দ খলিলুর রহমান, দেবিদ্বার ।।
দেবিদ্বারে করোনা আক্রান্ত হয়ে এক ডাক্তারের মৃত্যু হয়েছে। তিনি দেবিদ্বার নিউমার্কেটস্থ শঙ্কর হোমিও ফার্মেসির মালিক ডাঃ সুকুমার চন্দ্র দে(৭২)। বৃহস্পতিবার নিজ বাসায় তার মৃত্যু হয়। তিনি গুনাইঘর গ্রামের প্রখ্যাত ডাক্তার মৃত অক্ষয় চন্দ্র দে’র ছেলে। কঠোর নিরাপত্তা ও সামাজিক দূরত্ব বজায় রেখে ডাঃ সুকুমার চন্দ্র দে’কে তার নিজ বাড়ির শ্মশানে দাহ করা হয়েছে। এ ছাড়া ইমাম, ব্যবসায়ী, গৃহবধূসহ আরো পাঁচজনের করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে।
ওই ঘটনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীদা আক্তার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আহাম্মেদ কবিরসহ একদল পুলিশ করোনা আক্রান্তদের বাড়ি পরিদর্শন করেন। এসময় করোনায় আক্রান্ত বাগুর বাজারের মুদি ব্যবসায়ী নবীয়াবাদ গ্রামের শাহা পাড়ার গৌরাঙ্গ সাহা(৬২), বাগুর বাজারে কীটনাশক ঔষধ ব্যবসায়ী নবীয়াবাদ গ্রামের মনিরুল ইসলাম(৫৫), বাগুর বাজারের টিন ব্যবসায়ী নবীয়াবাদ গ্রামের মনিরুল ইসলামের(৩৩) বাড়িসহ তিন বাড়ি লকডাউন করেন।
করোনায় আক্রান্ত বাগুর গ্রামের শাহ জালাল মেম্বারের স্ত্রী রেহানা আক্তার, বাগুর মসজিদের ইমাম মাওলানা আবুল কালাম আজাদ’র বাড়ি এবং করোনায় মৃত সুকুমার ডাক্তারের বাড়ি ও ফার্মেসি পূর্বেই লকডাউন করা ছিল। জানা যায়, আক্রান্ত ইমাম সম্প্রতি করোনায় মৃত শাহজালাল মেম্বারকে আরোগ্য লাভের জন্য ঝাড়ফুক ও চিকিৎসা করেছিলেন। বাকী তিনজন শাহজালাল মেম্বারের ঘনিষ্ঠ ছিলেন।
বৃহস্পতিবার বিকেলে এসব তথ্য জানিয়েছেন স্থানীয় নবীয়াবাদ গ্রামের বাহাদুর শাহ এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহাম্মেদ কবির।