দেবিদ্বারে ৮ গ্রামে ছড়িয়ে পড়েছে করোনা সংক্রমণ

সৈয়দ খলিলুর রহমান, দেবিদ্বার ।।
দেবিদ্বারে প্রায় প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা। উপজেলার ৮টি গ্রামে ছড়িয়ে পড়েছে সংক্রমণ। শুক্রবার দুপুর পর্যন্ত এ উপজেলায় দন্ত চিকিৎসক, নারী-শিশুসহ নতুন করে আরো ৬ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৫জন একই পরিবারের সদস্য।
এখন পর্যন্ত দেবীদ্বার উপজেলায় মোট পজেটিভ শনাক্ত হয়েছে ৩৭ জন। মৃত্যু বরন করেছে ৫ জন। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে এটি কুমিল্লা জেলার মধ্যে সর্বোচ্চ। দেবীদ্বার পৌর এলাকাসহ উপজেলায় এখন পর্যন্ত ৮ টি গ্রামে করোনা সংক্রমণ বিস্তার করেছে। দেবিদ্বার সদর, ছোট আলমপুর, চাপানগর, গুনাইঘর, বড়কামতা, বাগুর, নবীয়াবাদ ও ভৈষেরকুট। করোনার বিস্তৃৃতি রোধে ইতিমধ্যে স্থানীয় প্রশাসন দেবিদ্বার উপজেলাকে রেড জোন ঘোষণা করেছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, দেবিদ্বার পৌর এলাকার ছোট আলমপুরের বাসিন্দা মোর্শেদ আলম চৌধুরীর গত বুধবার করোনা পজিটিভ সনাক্ত হয়। খবর পেয়ে তাদের তিনতলা বাড়িটি লকডাউন করে দেন উপজেলা প্রশাসন। পরিবারের সকল সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে কুমিল্লা মেডিকেল কলেজে স্থাপিত আরটিপিসিআর ল্যাব থেকে শুক্রবার দুপুরে প্রাপ্ত রিপোর্টে মোর্শেদ আলম চৌধুরীর ছেলে, আধুনিক ওরো ডেন্টাল কেয়ারের স্বত্বাধীকারী কাউছার আহাম্মেদ চৌধুরী (৩০), কাউছারের স্ত্রী শাহিন সুলতানা লিপি (২৮) ও তাদের শিশু সন্তান ওয়াসিম (৪), ভাস্তি বুশরা (৮), ছোট ভাই নওশাদ আহমেদ চৌধুরী (২০)সহ পরিবারের ৫ সদস্যের করোনা পজিটিভ আসে। এছাড়া গত ৫ মে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরন কারী নবীয়াবাদ গ্রামের আতিকুল ইসলামের (৬০) করোনা রিপোর্টও পজেটিভ হওয়ায় উপজেলায় আজ (শুক্রবার) মোট আক্রান্ত ৬ জন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহাম্মদ কবির সকলকে ঘরে থাকার আহবান জানিয়ে বলেন, শুক্রবার একই পরিবারের দন্ত চিকিৎসক, শিশু, নারী সহ আরো ৫জনের করোনা পজেটিভ আসে। তাদের সকলকে হোম আইসোলেশন নিশ্চিত করা হয়েছে। গত ৬মে ওই পরিবারের কর্তার পজেটিভ আসলে বাড়িটি লক ডাউন করে দিয়ে আসি। এছাড়া বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে দু’জন করোনা আক্রান্ত চিকিৎসা নিচ্ছেন।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)