নামি ব্রান্ডের নামে রং মিশ্রিত ক্ষতিকর আইসক্রিম, ভোক্তা অধিকারের অভিযানে জরিমানা

কুমিল্লায় মানব স্বাস্থ্যের জন্য ক্ষ‌তিকর রং দিয়ে আইস‌ক্রিম প্রস্তুত ও না‌মি-দা‌মি ব্রান্ডের নামে মোড়কজাত করায় একটি কারখানাকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের কু‌মিল্লা জেলা কার্যালয়। বুধবার কার্যালয়ের তদারকি অভিযানে আর্দশ সদর উপজেলার ঢাকা আইস‌ক্রিম ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা জ‌রিমানা ও রং মি‌শ্রিত ৫ হাজার আইস‌ক্রিম জব্দ ক‌রে ধ্বংস করা হ‌য়ে‌ছে।

অভিযানে নের্তৃত্ব দেওয়া অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলা‌ম জানান, ঢাকা আইসক্রীম ফ্যাক্টরির মা‌লিক ম‌শিউর রহমান কুমিল্লার চকবাজার থে‌কে কি‌নে আনা নানা রকম রং ও ফ্লেবার মি‌শি‌য়ে আইস‌ক্রিম প্রস্তুত করছেন এবং ময়মন‌সিংহের ডে‌নিম আইস‌ক্রিম, মাদা‌রিপু‌রের তুষার আইস‌ক্রিম, চট্টগ্রা‌মের পার্ক আইস‌ক্রিম, খুলনার ছায়া আইস‌ক্রিম এরকম বি‌ভিন্ন না‌মে প্যাকেট ক‌রে বাজারজাত কর‌ছেন। সকল রং মি‌শ্রিত আইস‌ক্রিম, রং ও ফ্লেবার‌ জব্দ ক‌রে ধ্বংস করা হয় এবং ৫০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

তিনি আরো বলেন, বেলা ১১টা থে‌কে দেড়টা পর্যন্ত এ অ‌ভিযান চ‌লে। এ অ‌ভিযা‌নে নিরাপদ খাদ্য প‌রিদর্শক এ‌কে আজাদ এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম এ কা‌জে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে।