নারীসহ সাতটি চোরাই গরু উদ্ধার

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার হোমনা উপজেলার দুলালপুর ইউনিয়নের কাচারিকান্দি গ্রাম থেকে এক নারীসহ সাতটি চোরাই গরু উদ্ধার করা হয়েছে। ওই গ্রামের মোতালেব হোসেন প্রকাশ জুলু মিয়া ও জীবন মিয়া নামে দুই সহোদরের বাড়ি থেকে সাতটি চোরাই গরু উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ছয় লাখ পঁচাশি হাজার টাকা। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে দুই ভাই পালিয়ে যায়। জুলু মিয়ার স্ত্রী লিপি আক্তারকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় চরজন নামীয় এবং অজ্ঞাত আরও ছয়জনের নামের হোমনা থানায় মামলা হয়েছে।
উদ্ধারকৃত গরু গুলো পৌরসভার লটিয়া গ্রামের মৃত আনোয়ার আলীর ছেলে এলাকার চিহ্নিত গরু চোর কামাল মিয়া এবং তার সহযোগীদের নিকট হইতে প্রায় অর্ধেক দামে বিভিন্ন সময়ে ক্রয় করে তারা।
হোমনা সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. ফজলুল করিম বলেন, কাচারিকান্দি গ্রামের একটি বাড়িতে চোরাই গরু আছে এমন একটি সংবাদ পেয়ে বুধবার বিকালে অভিযান চালায় পুলিশ। এতে মোতালেব হোসেন প্রকাশ জুলু মিয়ার বাড়ি থেকে ছয়টি গরু এবং তার ভাই জীবন মিয়ার বাড়ি থেকে একটি গরু উদ্ধার করা হয়। এদের সহযোগী হিসেবে জুলু মিয়ার স্ত্রী লিপি আক্তারকে আটক করা হয়েছে।
ইতোমধ্যে গরুগুলির মালিকদের সন্ধান পাওয়া গেছে। তারাও নিজ নিজ গরু শনাক্ত করেছেন। আইনি প্রক্রিয়ার মাধ্যমে গরুগুলি মালিকদের কাছে বুঝিয়ে দেওয়া হবে।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)