নিমসারে ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ফারুক হোসেন।।
শোভাযাত্রা, আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে সারাদেশের ন্যায় ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করলো নিমসার জুনাব আলী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল। শুক্রবার বিকেলে নিমসার জুনাব আলী বিশ্ববিদ্যালয় কলেজের সাধারণ সম্পাদক জামির হোসেনের নেতৃত্বে কলেজ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে ছাত্রদলের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

এ সময় উপস্থিত ছিলেন মোকাম ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ইউনুস আহমেদ, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ ও সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান।
এছাড়া যুবদল নেতা ওসমান গনি, ছাত্রদল নেতা মারুফ হাসান, মাহবুব উল আলম, সাইফুল ইসলাম, সাইদুর রহমান সানি, আনিস আহমেদ, আমির হোসেন, লিমন মহিউদ্দিন, আল আমিন, আল আমিন হাবিবসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক জামির হোসেন বলেন, শিক্ষা, ঐক্য ও প্রগতি-এ তিন মূলনীতিকে ধারণ করে প্রতিষ্ঠিত হয় জাতীয়তাবাদী ছাত্রদল। কলেজ ছাত্রদলের চলমান কমিটির এই মেয়াদে আজ প্রথমবারের মতো কলেজে কেককেটে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হলো। আশির দশকের দিকে নিমসার জুনাব আলী বিশ্ববিদ্যালয় কলেজসহ দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ছাত্র সংসদে ছাত্রদলের উল্লেখযোগ্য অবস্থান ছিল। বিগত সময়ের মতো নতুন বছরেও নতুন উদ্যোমে দলের আন্দোলন সংগ্রামে সামনে থেকে নিমসার বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা নেতৃত্ব দিতে প্রস্তুত বলেও জানান তিনি।

মোকাম ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ইউনুস আহমেদ বলেন, দেশের ক্রান্তিলগ্নে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে সামনের সারিতে থেকে নেতৃত্ব দিয়েছে ছাত্রদল। জাতীয়তাবাদী দল-বিএনপি’র ভ্যানগার্ড হিসেবে দায়িত্ব পালন করতে ছাত্রদল সর্বদা প্রস্তুত। আগামী দিনেও দেশের মানুষের গণতন্ত্র প্রতিষ্ঠা এবং স্বাধীন সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠা করাই ছাত্রদলের প্রতিষ্ঠবার্ষিকীর লক্ষ্য বলে উল্লেখ করেন তিনি।