পাঁচ শতাধিক নিম্ন আয়ের মানুষের মাঝে খাবার সামগ্রী ও কৃষি উপকরণ বিতরণ

মাহফুজ নান্টু।।
কুমিল্লা বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের পাঁচ শতাধিক নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও কৃষি উপকরণ বিতরণ করা হয়। শুক্রবার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: জাকির হোসেন জাহের উপস্থিত থেকে খাদ্য সামগ্রী ও কৃষি উপকরণ বিতরণ করেন।
প্রায় ৪০ হাজার লোকের বসবাস পীরযাত্রাপুর ইউনিয়নে। গত ৩৮ দিন ধরে করোনা সংক্রমনের কারনে উপার্জন নেই নিম্ন আয়ের মানুষজনের। এই বিষয়টিকে মাথায় রেখে প্রতিনিদিনই তালিকা করে সরকারী খাদ্য সামগ্রী বিতরণ করছেন জাকির হোসেন জাহের চেয়ারম্যান। এছাড়াও ব্যক্তিগত অর্থায়নেও ইউনিয়নবাসীর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে চলছেন তিনি।
খাদ্য সামগ্রীর বিতরনের পাশাপাশি কৃষকদের মাঝে সার বীজও বিতরণ করে যাচ্ছেন। গত কয়েকদিনে অন্তত ৫ শ জনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। এছাড়াও ইউনিয়নে ৫ টি বাড়ি লকডাউন করা হয়েছে। ওই ৫ টি বাড়ীর অন্তত ৭০ জনের জন্য নিয়মিত খাবার পৌছে দিচ্ছেন তিনি। যারা মধ্যবিত্ত রয়েছেন ,লাইনে দাড়িয়ে সাহয্য নিতে পারছেন না তাদের জন্য দু’টি মোবাইল নাম্বার রেখেছেন চেয়ারম্যান জাকির হোসেন জাহের। যেখান থেকে ফোন আসে সেখানেই খাবার সামগ্রী নিয়ে হাজির হচ্ছেন চেয়ারমান ও তার প্রতিনিধিরা।
পীরযাত্রাপুর ইউনিয়নে ঘুরে দেখা যায়, চেয়ারম্যান জাকির হোসেন জাহের ব্যস্ত সময় পার করছেন। ইউনিয়ন পরিষদে উপস্থিত ট্যাগ অফিসার, ইউনিয়নের মেম্বার ও আনসার সদস্যের সমন্বয়ে তালিকা তৈরী করছেন। নাম ধরে ধরে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। পাশাপাশি ইউনিয়নের অন্তত শতাধিক কৃষককের মাঝে সার বীজসহ কৃষি প্রনোদনা বিতরণ করেছেন।
চেয়ারম্যান জাকির হোসেন জাহের জানান, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমি আমার ইউনিয়নে অসহায় ও নিম্ন আয়ের মানুষের মাঝে হ্যান্ড সেনিটাইজার,মাস্ক সাবান বিতরন করেছি। এখন খাদ্য সামগ্রী বিতরণ করছি। ইনশাল্লাহ আমি বেঁচে আছি। আমি যতক্ষন বেঁচে আছি আমার ইউনিয়নের একটি মানুষও খাবার সমস্যায় পরবে না। বিভিন্ন গণমাধ্যমে ত্রানের চাল আত্মসাৎ কিংবা চুরির সংবাদে প্রতিনিয়ত বিব্রত হচ্ছেন চেয়ারম্যান জাকির হোসেন জাহের। এক অনুভূতি ব্যক্ত করে চেয়ারম্যান জাকির হোসেন জাহের বলেন, এসব জনপ্রতিনিধির জন্য তারা আজ ঘরে বাইরে সব জায়গায় লজ্জা পাচ্ছে। ।