দরিদ্রদের বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছেন তিনি

স্টাফ রিপোর্টার।।
করোনা মহামারির প্রভাবে বেশি বিপাকে রয়েছে সমাজের নিন্মবিত্তের মানুষেরা। কেউ রিক্সা চালক বা কেউ করে দিনমজুরের কাজ। সবকিছু বন্ধ থাকায় উপার্জন করতে না পেরে পরিবারের প্রতিদিনের খাবারের যোগান দেয়া একপ্রকার কষ্টসাধ্য হয়ে পরেছে উপার্নক্ষম ব্যাক্তিদের। এমন সংকটময় পরিস্থিতিতে গ্রামে গ্রামে পায়ে হেঁটে দরিদ্র মানুষের ঘরে খাবার সামগ্রী পৌঁছে দিচ্ছেন জয়নাল আবেদীন মেম্বার।

গত কয়েকদিন ধরে কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের ৭নং ওয়ার্ডের জয়নাল আবেদীন মেম্বার নিজ ওয়ার্ডের ৫টি গ্রামের অর্শতাধিক হতদরিদ্র পরিবারের মাঝে চাল,আলু,ডাল,সাবানসহ নিত্য প্রয়োজনীয় খাবার সামগ্রীর প্যাকেট তুলে দেন। খাবার সামগ্রী বিতরণের পাশাপাশি নিজ এলাকার বাজারে জীবানুনাশকও ছিটিয়েছেন তিনি। এছাড়া করোনা ভাইরাসের প্রার্দুভাব সম্পর্কে প্রতিদিনই সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিয়েছেন বেশ কয়েকটি প্রশংসনীয় উদ্যোগ।
জয়নাল আবেদিন মেম্বার জানান, সরকারের পক্ষ থেকে যে ত্রাণ সহায়তা এসেছে। এগুলো দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়েছে। তবে তার এলাকার দরিদ্র মানুষের সংখ্যা বেশি হওয়ায় সরকারি সহায়তা পর্যাপ্ত পরিমাণে দেয়া সম্ভব হয়নি। তাই এলাকার অনাহারী নিম্ন আয়ের দুঃখী মানুষের পাশে নিজ উদ্যোগে হলেও দাঁড়াতে পেরে শান্তি পাচ্ছি। আগামী দিনেও এমন সহযোগিতা সাধ্যমত করে যাবেন বলে জানান তিনি।